ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মহানায়ককে যথাযোগ্য সম্মান দেবে রাজ্য সরকার: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০১১
মহানায়ককে যথাযোগ্য সম্মান দেবে রাজ্য সরকার: মমতা

কলকাতা: সাবেক বামফ্রন্ট আমলে মহানায়ক উত্তম কুমারকে তার প্রাপ্য সম্মান দেওয়া হয়নি বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

রোববার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার উত্তমমঞ্চে শিল্পী সংসদ ও কলকাতার একটি দৈনিক সংবাদপত্রের উদ্যোগে উত্তম কুমারের মৃত্যুদিনে স্মরণ অনুষ্ঠান করা হয়।



ওই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্য সরকারের উদ্যোগে এবার থেকে যথাযোগ্য মর্যাদায় মহানায়ককে স্মরণ করা হবে। ’

এ সময় কলকাতায় উত্তমকুমারের নামাঙ্কিত মঞ্চটি বিক্রি হয়ে যাওয়ার হাত থেকে উদ্ধার করার জন্য কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে অভিনন্দন জানান মমতা।

তিনি আরও বলেন, ‘এই মঞ্চের সংস্কার করা হবে। আগামী বছর থেকে চলচ্চিত্র শিল্পীদের জন্য উত্তম কুমারের নামাঙ্কিত সম্মাননা প্রদান করবে রাজ্য সরকার। ’

শিল্পী সংসদের সাধারণ সম্পাদক সাধন বাগচি এদিন বাংলানিউজকে জানান, মহানায়কের মৃত্যুদিবস উপলক্ষে ২৪ থেকে ৩০ জুলাই পর্যন্ত উত্তম কুমারের অভিনীত চলচ্চিত্র দেখানো হবে।

অনুষ্ঠানে মহানায়ককে শ্রদ্ধা জানান কলকাতার মেয়র শোভন চ্যাটার্জি, প্রবীণ চলচ্চিত্র শিল্পী মাধবী মুখার্জি, সুপ্রিয়া দেবী, রত্না ঘোষাল, সঙ্গীত শিল্পী বনশ্রী সেনগুপ্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ