ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পাহাড় চুক্তির বিরোধীতা করে মুখ্যমন্ত্রীকে দাবিসনদ আদিবাসী বিকাশ পরিষদে

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১১

কলকাতা: সম্প্রতি রাজ্য সরকার ও গোর্খা জনমুক্তি মোর্চার মধ্যে সই হওয়া পাহাড় চুক্তি বিরোধীতা করে শনিবার কলকাতার মহাকরণে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করে দাবিসনদ দিল উত্তরবঙ্গের তরাই ও ডুর্য়াসের আদিবাসী বিকাশ পরিষদ।

এদিন দুপুর ২টায় আদিবাসী বিকাশ পরিষদের সভাপতি বীরসা তিরকের নেতৃত্বে ১৭সদস্যের একটি দল প্রথমে  উওরবঙ্গের উন্নয়নমন্ত্রী গৌতম দেবের সঙ্গে বৈঠক করে।



এ দিনের বৈঠকে আদিবাসী নেতারা মন্ত্রী গৌতম দেবকে জানান, আদিবাসী বিকাশ পরিষদ তরাই-ডুয়ার্সকে গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশনের(জিটিএ) অর্ন্তভুক্তি বিরোধিতা করছেন।

বৈঠক শেষে মহাকরণে বীরসা তিরকে সাংবাদিকদের বলেন,‘ দীর্ঘদিন তরাই-ডুর্য়াস অঞ্চলের আদিবাসীদের কোন উন্নয়ন হয়নি। দার্জিলিংয়ের জন্য মুখ্যমন্ত্রী যেমন আর্থিক ও উন্নয়নের প্যাকেজ ঘোষণা করেছেন,তেমনই তরাই ও ডুর্য়াসের জন্য প্যাকেজ ঘোষণা করতে হবে। ’

এদিন তিনি আরও বলেছেন,‘ তরাই ও ডুর্য়াসকে জিটিএ’তে অর্ন্তভুক্তি না করার বিষয়েও মুখ্যমন্ত্রীর সঙ্গে তাদের কথা হয়েছে। আজকের বৈঠক ফলপ্রসু হয়েছে। ’

উল্লেখ্য, পাহাড় চুক্তির বিরোধীতা করে মুখ্যমন্ত্রীর দার্জিলিং সফরে সময় হরতাল ডেকেছিল আদিবাসী বিকাশ পরিষদ।

ভারতীয় সময়: ১৮৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ