ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কমরেডরা ঘরে ফিরে আসুন: মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২১, ২০১১
কমরেডরা ঘরে ফিরে আসুন: মমতা

কলকাতা: বন্দুক না ধরে আলোচনায় বসার আহ্বান জানিয়ে, কমরেডদের ঘরে ফেরার ডাক দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জি।

বুধবার রাজ্যের বিভিন্ন জেলে আটক রাজবন্দিদের মুক্তির সিদ্ধান্ত ঘোষণা করে মহাকরণে মমতা একথা বলেন।



পশ্চিমবঙ্গ রাজ্য সরকার আপাতত ৫২ জন রাজবন্দিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে সেসব রাজবন্দিদের নামও চূড়ান্ত করেছে এই বিষয়ে সরকারের তৈরি করা কমিটি।

উল্লেখযোগ্য রাজবন্দিদের মধ্যে রয়েছেন, মাওবাদী নেতা চ-ী সরকার, প্রদীপ চ্যাটার্জি সহ কুচবিহারের গ্রেটার কুচবিহার পিপলস অ্যাসোসিশানের সুপ্রিমো বংশীবদন বর্মণ ও কেএলও নেতা টম অধিকারি।

বুধবার মহাকরণে এক বৈঠকে এই বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেন মমতা ব্যানার্জি।

এদিন তিনি বলেন, ‘আমাদের কিছু প্রতিশ্রুতি ছিল। মানুষের স্বার্থে সেই প্রতিশ্রুতি রক্ষা করে চলছি। রাজবন্দিদের বিষয়ে বন্দিমুক্তি কমিটি গঠন করা হয়েছিল। তারা ৭৮ জনকে মুক্তির সুপারিশ করেছিল। প্রশাসনের পক্ষ থেকে আলোচনা করে ৫২ জন বন্দির মুক্তি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘আদালতের কাছে এদের মুক্তি বিষয়ে রাজ্য সরকার সুপারিশ করবে। কয়েকজনের সুপ্রিমকোর্টে মামলা চলছে। এদের কেউ কেউ ৫-৭ বছর জেলে আটক আছেন। বাকিদের মুক্তি বিষয়ে আলোচনা হবে। মুক্তি পেতে ব্যক্তিদের সামাজিক পুনর্বাসনে সব রকমের সহায়তা করবে রাজ্য সরকার। ’

ভারতীয় সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ