ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, জুলাই ২১, ২০১১
টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতা

কলকাতা: বুধবার সকাল থেকে একটানা বৃষ্টিতে কলকাতার বিভিন্ন অঞ্চলে ব্যাপক পানি জমেছে। এই বৃহস্পতিবারও দিনভর ভারি বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

বিহার ও তদসংলগ্ন এলাকায় ঘূর্ণাবত্রের ফলেই এই বৃষ্টি হচ্ছে। বঙ্গোপসাগরের ওপরে নিম্নচাপের ফলে মৌসুমী অক্ষরেখায় তার প্রভাব পড়েছে। আকাশে বর্জ্রগর্র্ভ মেঘের সম্ভাবনা দেখা দিয়েছে।

এদিন সকাল থেকে অফিস ও স্কুলযাত্রীরা দারুন অসুবিধায় পড়েন। পানি জমেছে সেন্ট্রাল অ্যাভিনিউ, সন্তোষপুর, মেটিয়াবুরুজ, ঠাকুরপুকুর, তারাতলা ও অন্যান্য অংশে। ইর্স্টান বাইপাস সড়ক এখন পানির তলায়। এর ফলে কলকাতার বিভিন্ন সড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের। শুধু কলকাতায় নয়, রাজ্যের সর্বত্রই এই বৃষ্টি হচ্ছে।

এদিকে এই বৃষ্টির মধ্যে এদিন কলকাতায় বিগ্রেড প্যারেড গ্রাউন্ডে দুপুর ১ টায় তৃণমুল কংগ্রেসের সমাবেশ। এর ফলে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে বাস ও রেলপথে কয়েক লাখ কর্মী সমর্থক কলকাতায় এসে পড়েছেন। কিন্তু সমাবেশ স্থলে বৃষ্টির কারণে পানিতে ভরে গেছে।   তাসত্ত্বে অনেক মানুষ বৃষ্টিকে উপেক্ষা করে বিগ্রেডে চলে এসেছেন সকাল থেকে।

উত্তরবঙ্গে গত মঙ্গলবার থেকে বৃষ্টি হচ্ছে। প্রবল বর্ষণে কালিম্পংয়ের লিকুবি অঞ্চলে ধস নামে। ফলে এলাকার পর্যটকেরা আটকে পড়েছে। কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে ৪৮ ঘন্টার আগে সড়ক সারানো সম্ভব নয়। সিকিম-শিলিগুড়ির সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ৩১ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে পড়েছে। এদিকে গতকাল রাতে বর্জ্রবিদ্যুতসহ বৃষ্টি হওয়ায় জেলার বিভিন্ন অঞ্চলে ৬ জনের মৃত্যু হয়েছে।

ভারতীয় সময়: ১২৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

welcome-ad