ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার ব্রিগেডে তৃণমূলের সমাবেশ: ব্যাপক প্রস্ততি

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১১

কলকাতা: কলকাতার ব্রিগেডে প্যারেড গ্রাউন্ডের মাঠে বৃহস্পতিবার তৃণমূলের শহীদ দিবস স্মরণের মধ্য দিয়ে বিজয় সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশকে ঘিরে এখন চূড়ান্ত প্রস্ততি চলছে।



বুধবার সকাল থেকে একটানা বৃষ্টিতে মঞ্চ বাঁধার কাজ অনেকটাই ব্যাহত হয়। সভাস্থলের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে বিগ্রেড পরিদর্শনে আসেন অতিরিক্ত পুলিশ কমিশনার দেবাশিস রায়সহ পুলিশ আধিকারিকরা।

মুম্বাই বিস্ফোরণের জের ধরে সমাবেশ ঘিরে কলকাতা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। কোনোরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন দফায় দফায় পুলিশ-কুকুর দিয়ে সভামঞ্চসহ মাঠের বিভিন্ন স্থানে তল্লাশি চালানো হয়।

বিগ্রেডে একটি মঞ্চের বদলে তৈরি হচ্ছে চার চারটি মঞ্চ। সভায় আগত তৃণমূলকর্মী ও সমর্থকদের জন্য থাকছে ঢালাও খাবারের ব্যবস্থা। থাকছে পর্যাপ্ত পানীয় জলের ব্যবস্থা। করা হয়েছে শৌচাগার। এছাড়া থাকছে অস্থায়ী চিকিৎসাশিবির।

এবারের সমাবেশে প্রায় ১০ লক্ষাধিক মানুষের সমাগম হবে বলে তৃণমূল সূত্রে জানানো হয়েছে। গোটা ব্রিগেড জুড়ে ছড়িয়ে থাকা বাঁশের মাথায় লেগেছে ৬৫০টি মাইক। বসানো হয়েছে ওয়াচ টাওয়ার। কঞ্চির আগায় আটকানো তিন রঙা ঘাস ফুলের পতাকা দুলিয়ে দূর-দুরান্ত থেকে আসা মানুষের ভিড় সামলাতে সবুজ ব্রিগেডের জায়গায় জায়গায় তৈরি হয়েছে ব্যারিকেড।

পুলিশ কর্তাদের পাশাপাশি তৃণমুলের শীর্ষনেতারা বৃষ্টির মধ্যে বার বার এসে দেখে যাচ্ছেন প্রস্তুতি। তাদের মতে, ব্রিগেডের এই সমাবেশ তৃণমুলের ঐতিহাসিক সমাবেশ, যা জনসমাগমের অতীতের সব রেকর্ডকে ছাপিয়ে যাবে।

ভারতীয় সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ