ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

উত্তরবঙ্গে জন্য ২শ’ কোটি রুপির প্যাকেজ ঘোষণা মমতার

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১
উত্তরবঙ্গে জন্য ২শ’ কোটি রুপির প্যাকেজ ঘোষণা মমতার

শিলিগুড়ি (দার্জিলিং): তিন দিনের দার্জিলিং সফরের শেষ দিনে ঐতিহাসিক পাহাড় চুক্তির পর মঙ্গলবার দুপুরে শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে উত্তরবঙ্গের ৬টি জেলার জন্য ২শ’ কোটি রুপির প্যাকেজ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এদিন বেশ ক’টি প্রকল্পের উদ্বোধন করেন তিনি।

প্রথমে কাঞ্চনজঙ্গা স্টেডিয়ামে আন্তর্জাতিক মানের টেবিল টেনিস অ্যাকাডেমির ভিত্তিপ্রস্থর স্থাপন করেন তিনি।

এরপর এন জে পি স্টেশন থেকে বাগডোগরা পর্যন্ত চার কোচের রেল বাসের, ডি এম ইউ কার শেড, এন জে পি, কাটিহার, আলুয়াবাড়ি রোড পর্যন্ত ব্রডগেজ লাইনে একটি প্যাসেঞ্জার ট্রেন উদ্বোধন করেন মমতা।

এদিনই প্রায় দু’দশক পর ফের চালু হল কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা। নর্থ ইস্ট শাটলস এয়ারলাইন্সের বিশেষ বিমানটি ১৮ জন যাত্রী নিয়ে পাড়ি দেয় কলকাতায়। শিলিগুড়ি থেকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে এই যাত্রার শুভ সূচনা করেন মুখ্যমন্ত্রী।

এরপর তিনি উত্তরবঙ্গের জন্য মিনি সচিবালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। নর্দান রেল বিভাগকে ১০ লাখ রুপি পুরষ্কার দেন ভাল কাজ  করার জন্য।

উত্তরবঙ্গের জন্য বিভিন্ন প্যাকেজের কথা ঘোষণা করে মমতা ব্যানার্জি বলেন, ‘অনেকদিন ধরে অবহেলিত উত্তরবঙ্গ। আমরা উত্তবঙ্গে মিনি সচিবালয় শুরু করলান। দীর্ঘ বছরে যা হয়নি তা দু’মাসের মধ্যে হতে যাচ্ছে। এখানেই উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের কার্যালয় হবে। প্রতি ৩ মাসে একবার করে পর্ষদের সভা হবে। আমি নিজেও থাকব। ’

বিরোধীদের উদ্দেশে তিনি বলেন, ‘এবার আর উন্নয়নে বাধা দেবেন না। আমি সবাইকে ভালবাসি। সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ’

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী, জাহাজ প্রতিমন্ত্রী মুকুল রায়, রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব, মুখ্যসচিব সমর ঘোষ প্রমুখ।

এদিন বিকালের বিমানেই মুখ্যমন্ত্রী কলকাতায় ফিরে যান।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ