bangla news

রাজ্যের তথ্য ও প্রযুক্তি কমিটির চেয়ারম্যান হলেন শ্যাম পিত্রোদা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-১৬ ৫:৪৪:০২ পিএম

রাজ্যের তথ্য প্রযুক্তি উন্নয়ন কমিটির পরামর্শদাতা কমিটির চেয়ারম্যানের পাশাপাশি বাংলার পুনর্জীবন কমিটির মুখ্য উপদেষ্টা হচ্ছেন বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ শ্যাম পিত্রোদা।

কলকাতা: রাজ্যের তথ্য প্রযুক্তি উন্নয়ন কমিটির পরামর্শদাতা কমিটির চেয়ারম্যানের পাশাপাশি বাংলার পুনর্জীবন কমিটির মুখ্য উপদেষ্টা হচ্ছেন বিশিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ শ্যাম পিত্রোদা।

মহাকরণে পিত্রোদার সঙ্গে বৈঠকের পর একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শনিবার দুপুর ৩টায় কলকাতার মহাকরণে বৈঠকটি অনুষ্ঠিত হয়। এই বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী দীনেশ ত্রিবেদী, রাজ্যের শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চ্যাটার্জি, অর্থমন্ত্রী অমিত মিত্র ও মুখ্যসচিব সমর ঘোষ।


বৈঠক শেষে পিত্রোদা জানান, ‘বাংলা অনেক ক্ষেত্রেই বেশ কিছুটা পিছিয়ে পড়েছে। শিক্ষা, স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি বিভিন্ন ক্ষেত্রে আমুল পরিবর্তন ঘটিয়ে বাংলাকে এগিয়ে নিয়ে যেতে হবে।
আরও বেশী শিল্পে বিনিয়োগ দরকার। এর জন্য ১৫টি ক্ষেত্রকে বেছে নেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন,‘ নতুন কিছু করতে হবে। সামনে অনেক কাজ। মুখ্যমন্ত্রী ও আমি দ্রুত কাজ করতে চাই। ৩০ বছরে এই অবস্থা। বিভিন্ন  রাজ্যে ঘুরেছি। এতও উৎসাহ কোথাও চোখে পড়েনি।’

তার মতে, এখানে কর্মসংস্থান, কর্মসংষ্কৃতির হাল খুবই খারাপ। কাজের পরিবেশ পরিবর্তনের পাশাপাশি সকলে মিলে একসঙ্গে ঝাপিয়ে পড়ে কাজ করার ওপর জোর দেওয়ার কথা জানান তিনি।


উল্লেখ্য, কয়েকদিন আগেই রাজ্যের তথ্য প্রযুক্তি উন্নয়নে শ্যাম পিত্রোদাকে চেয়ারম্যান ও নারায়ন কৃষ্ণমূর্তিকে চিপ মেন্টর করে সফটওয়ার ও হার্ডওয়ারের জন্য দুটি পরামর্শদাতা কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে ভারতের বিভিন্ন তথ্য ও প্রযুক্তি সংস্থার আধিকারিকরা রয়েছেন।

ভারতীয় সময়: ০৩১৫ ঘন্টা, জুলাই ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-07-16 17:44:02