ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

জঙ্গলমহলে মধ্যস্থকারীদের ‘তৃণজীবী’ বলে প্রত্যাখ্যান মাওবাদীদের

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০১১
জঙ্গলমহলে মধ্যস্থকারীদের ‘তৃণজীবী’ বলে প্রত্যাখ্যান মাওবাদীদের

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জঙ্গলমহল সফরের মধ্যেই মাওবাদীরা প্রেস বিবৃতি দিয়ে জানিয়ে দিয়েছে, তারা শান্তি ও উন্নয়ন নিয়ে রাজ্য সরকারের গঠিত কমিটির সদস্যদের মানছেন না।

সংবাদমাধ্যমে পাঠানো প্রেস বিবৃতিতে মাওবাদী নেতা বিক্রম বলেছেন, আমরা মমতার তথাকথিত আলোচনার প্রস্তাব এবং শান্তি ফিরলে জঙ্গলমহলে যৌথবাহিনী প্রত্যাহারের প্রতিশ্রুতির তীব্র প্রক্রিয়া ব্যক্ত করছি।



বিবৃতি আরও বলা হয়েছে, আমরা প্রথম থেকেই বলে আসছি, আজকে আবারও বলছি, আমরা আলোচনা চাই। তবে আলোচনা হতে হবে জনগণের উন্নয়ন ও মঙ্গল সাধনের বিষয়ে। আমরা কোনও অন্যায় করিনি। আমরা জনগণের স্বার্থেই কাজ করেছি এবং এখনও করছি। তাই আত্মসমর্পণ, অস্ত্র সমর্পণ-এসবের প্রশ্নই ওঠে না।

তারা মুখ্যমন্ত্রী সমলোচনা করে বলেছে, মমতা আলোচনার নামে যেভাবে আমাদের আত্মসমর্পণের প্রস্তাব দিচ্ছেন, তা তো ললিপপ দেখানোর সামিল। প্রকৃত আলোচনার নামে তার সদিচ্ছা নিয়ে প্রশ্ন ওঠছে।

শান্তি আলোচনার জন্য সরকারের গঠিত কলকাতার বুদ্ধিজীবী ও নাগরিক সমাজের প্রতিনিধিদের প্রত্যাখ্যান করে মাওবাদী নেতা বিক্রম বলেছেন, আগের মুখ্যমন্ত্রীর আমলে যেমন ‘ধামাধরা’ বুদ্ধিজীবীদের আবির্ভাব ঘটেছিল, তেমনই বর্তমান মুখ্যমন্ত্রীর আমলে ‘তৃণজীবী’ সম্প্রদায়ের উদয় হয়েছে। এরা মানুষের মগজে আক্রমণ চালাতে চাইছেন।

মুখ্যমন্ত্রীর জঙ্গলমহল সফর নিয়ে মাওবাদী এ নেতা সর্তক করে দিয়ে  বলেছেন,
‘জঙ্গলমহলে তিনি যেন বিরাট পুলিশ বাহিনী নিয়ে সফর না করেন, সেক্ষেত্রে সাধারণ মানুষ দূরে সরে যাবে। ‘

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

welcome-ad