ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় সকাল-সন্ধ্যা হরতাল শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০১১

কলকাতা: ভারতের ত্রিপুরা রাজ্যে ক্ষমতাসীন বামফ্রন্ট ও প্রধান বিরোধী দল কংগ্রেসের পৃথকভাবে ডাকা সকাল-সন্ধ্যা হরতাল বুধবার সকাল ৬ টায় শুরু হয়েছে।

ত্রিপুরা মেডিক্যাল কলেজে কমন এন্ট্রান্স টেস্ট ঘিরে আন্দোলন ও সহিংসার ঘটনা নিয়ে দু’দলই একে অন্যকে দোষারোপ করে এ হরতাল ডাকে।



কংগ্রেস হরতাল ডেকেছে পুলিশি সন্ত্রাসের বিরুদ্ধে। অন্যদিকে বামফ্রন্ট হরতাল দিয়েছে কংগ্রেসের সমাজবিরোধী কার্যকলাপের বিরুদ্ধে।

এদিকে, পুলিশের গুলিতে এক জনের মৃত্যুর ঘটনায় ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার।

গত রোববার ও সোমবার দু’দিন শহরজুড়ে অশান্তির পর আগরতলার অবস্থা মঙ্গলবার অনেকটাই শান্ত থাকে।

টিএসআরের গুলিতে নিহত স্থানীয় যুবক পাপাই সাহার পরিবারের জন্য ১০ লাখ রুপি সরকারি আর্থিক সাহায্য ও পরিবারের একজনকে একটি সরকারি চাকরি দেওয়ার দাবি জানিয়েছে কংগ্রেস।

এ ঘটনায় বহু কংগ্রেস কর্মী ছাড়াও আহত হয়েছেন ১১ জন টিএসআর জওয়ান ও পুলিশ কর্মী। এর মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

কংগ্রেসের তরফে জানানো হয়েছে, রাজ্যজুড়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির সামগ্রিক অবনতির প্রতিবাদে শুধু আগরতলা পৌর এলাকা নয়, রাজ্যজুড়েই হরতাল পালন করা হবে।

রাজ্য সরকারের অপসারণের দাবি জানিয়ে রাজ্যপালের কাছে স্মারকলিপি জমা দেওয়া হচ্ছে বলেও জানান কংগ্রেস মুখপাত্র রতন চক্রবর্তী।

অন্য দিকে, বামফ্রন্ট পাল্টা সংবাদ সম্মেলন করে মঙ্গলবার জানিয়েছে, কংগ্রেস কর্মীরা গত দু’দিন শহরে প্ররোচনামূলক হিংসাত্মক ঘটনা, উচ্চ শিক্ষায় অশান্তি সৃষ্টি, থানা আক্রমণ ইত্যাদির মাধ্যমে রাজ্যে রাজনৈতিক অস্থিরতা তৈরি করতে চাইছে।

এর প্রতিবাদে বামফ্রন্ট বুধবার ত্রিপুরায় সকাল-সন্ধ্যা  হরতাল ডাকে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ