ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কংগ্রেস ও বামফ্রন্ট আমলের ৬টি ঘটনায় তদন্ত কমিশন গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুলাই ১০, ২০১১

কলকাতা: সাবেক কংগ্রেস ও বামফ্রন্ট সরকারের আমলে ৬টি ঘটনার নতুন করে তদন্তের জন্য কমিশন গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রাজ্য সরকার।

রোববার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক সাংবাদিকদের একথা জানান।



যে ঘটনাগুলোর তদন্ত হবে তা হলো- মুখ্যমন্ত্রীর নির্দেশে ১৯৭১ সালের কাশীপুর-বরানগর গণহত্যা, ১৯৯৯ সালে ৩০ জুন চন্দ্রকোনায় ২৩ আদিবাসীর মৃত্যু, সাইবাড়ি হত্যাকান্ড, দাসপুরের বিডিও কল্লোল শূরের মৃত্যু ও  ২১ জুলাই ১৯৯৩ তৃণমূলের মিছিলে ১৩ জনের মৃত্যু হয়।

মলয় ঘটক বলেন, ‘এসব ঘটনার মধ্যে ২১ জুলাইয়ের ঘটনাটি উড়িষ্যা হাইকোর্টের সাবেক বিচারপতি সুশান্ত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিচার হবে। ছ’মাসের মধ্যে এই তদন্তের রিপোট প্রকাশিত হবে। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন এই ছটি ঘটনার তদন্ত দ্রুত শেষ করতে। ’

জানা গেছে, দাসপুরের বিডিও কল্লোল শূরের মৃত্যুর ঘটনার তদন্তে গঠিত কমিশনটির। দায়িত্ব আছেন বিচারপতি গীতেশরঞ্জন ভট্টাচার্য। ।

ইতিমধ্যেই, কলকাতার বিধায়ক হোস্টেলের ঘটনায় সিপিএম বিধায়ক মোস্তাফা বিন কাশেমের মৃত্যুর ঘটনার বিচারবিভাগীয় তদন্ত শুরু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘন্টা, জুলাই ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ