bangla news

একগুচ্ছ রেল প্রকল্প উদ্বোধন করবেন মমতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-০৭ ২:৪২:২৮ এএম

এখন তিনি রেলমন্ত্রী নন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে কী? সদ্য সাবেক হওয়া রেলমন্ত্রী মমতা ব্যানার্জিকে দিয়েই ভারতীয় রেল কর্তৃপক্ষ বৃহস্পতিবার বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করাবে।

কলকাতা: এখন তিনি রেলমন্ত্রী নন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিন্তু তাতে কী? সদ্য সাবেক হওয়া রেলমন্ত্রী মমতা ব্যানার্জিকে দিয়েই ভারতীয় রেল কর্তৃপক্ষ বৃহস্পতিবার বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন করাবে।

এদিন তিনি উদ্বোধন করবেন হাওড়া স্টেশনে একটি এসকেলেটর ও বিশ্রমাগারের যাত্রীদের জন্য এলিভেটর, বর্ধমানে ২টি, ব্যান্ডেলে ১টি ও হাওড়ায় ৫টি সংক্রিয় ভেন্ডিং মেশিন ও ৪টি নতুন ট্রেন।

এরপর কলকাতার টালিগঞ্জে মহানায়ক উত্তমকুমারের নামঙ্কিত মেট্রো স্টেশনে একটি জাদুঘরের উদ্বোধন করবেন মমতা। মহনায়কের বিভিন্ন সিনেমার ছবি নিয়ে এই জাদুঘরটি তৈরি করা হয়েছে। এই সঙ্গে তিনি উদ্বোধন করবেন রেলের নিজস্ব ওয়েব পোর্টাল।

সন্ধ্যা ৭টায় যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে টিকিট পরীক্ষার জন্য নতুন রেডিও ফ্রিকোয়েন্সি আইডেন্টিফিকেশন গেটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এদিন থেকে প্রতিটি মেট্রো স্টেশনে এই ব্যবস্থা চালু হবে।

এই অনুষ্ঠানগুলিতে উপস্থিত থাকবেন ভারতীয় রেলের রাষ্ট্রমন্ত্রী মুকুল রায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ রাষ্ট্রমন্ত্রী দীনেশ ত্রিবেদী, কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, রাজ্যের পূর্ত ও পরিবহনমন্ত্রী সুব্রত বক্সি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, জুলাই ০৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-07-07 02:42:28