bangla news

মহাকরণে মুখ্যমন্ত্রীর নির্দেশে সরানো হলো ছবির গ্যালারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-০৬ ৯:৪৯:৫১ এএম

মমতা ব্যানার্জির নির্দেশে মহাকরণের অলিন্দে ছবি গ্যালারি সরিয়ে সৌন্দর্যায়ন করা হলো মুখ্যমন্ত্রীর কক্ষের সামনের অংশ। মঙ্গলবার এই কাজ দ্রুত শেষ করতে সচিবদের নির্দেশ দেন তিনি।

কলকাতা: মমতা ব্যানার্জির নির্দেশে মহাকরণের অলিন্দে ছবি গ্যালারি সরিয়ে সৌন্দর্যায়ন করা হলো মুখ্যমন্ত্রীর কক্ষের সামনের অংশ। মঙ্গলবার এই কাজ দ্রুত শেষ করতে সচিবদের নির্দেশ দেন তিনি।

তার নির্দেশ মোতাবেক সরানো হলো দুই অংশে বিভক্ত কাঠের কারুকার্য করা ৮ ফুট উঁচু দু’টি পার্টিশান। দীর্ঘকাল ধরেই এই পার্টিশানগুলিতে গ্যালারির মতো শোভা পেত মুখ্যমন্ত্রীর সহ মন্ত্রীসভার বিভিন্ন উল্লেখযোগ্য অনুষ্ঠানের ছবি।

পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের আগে নির্বাচন কমিশনের নির্দেশে সরানো হয় সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর ছবি। রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী রূপে দায়িত্ব নিলে সেখানে মমতা ব্যানার্জির শপথ গ্রহণ অনুষ্ঠানের বিভিন্ন ছবি সেখানে লাগানো হয়।

গ্যালারির দু’টি অংশের মাঝে আছে পশ্চিমবঙ্গের রূপকার সাবেক মুখ্যমন্ত্রী ডা. বিধান চন্দ্র রায়ের একটি আবক্ষমূর্তি। গত শুক্রবার বিধানচন্দ্র রায়ের জন্মদিনে তাঁর মূর্তিতে মালা দিতে গিয়ে মুখ্যমন্ত্রী জানান, ‘ছবি গ্যালারি সরিয়ে দেওয়া হবে।’

 গ্যালারির এক অংশের পেছনে মুখ্যমন্ত্রী ও তার মন্ত্রকের অন্যান্যদের জন্য চা তৈরি হয়। অন্য অংশের  পেছনে রয়েছে পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চের দুই কর্মীর বসার ব্যবস্থা।

মুখ্যমন্ত্রীর নির্দেশে বুধবার ছবির গ্যালারিসহ স্থানটি উন্মুক্ত করে দেওয়া হয়। বিকালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি তার কক্ষে বাইরে এসে স্থানটি ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।

ভারতীয় সময়: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ০৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-07-06 09:49:51