bangla news

মমতাকে আমন্ত্রণ জানাতে ঢাকার প্রতিনিধিদল কলকাতায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-০৬ ১:২২:৩৫ এএম

আগামী ৬ ও ৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং এর বাংলাদেশ সফরে সঙ্গী হওয়ার অনুরোধ নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান ও আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভি।

কলকাতা: আগামী ৬ ও ৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং এর বাংলাদেশ সফরে সঙ্গী হওয়ার অনুরোধ নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান ও আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভি।

গত মঙ্গলবার বিকালে তারা মহাকরণে মুখ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

মুখ্যমন্ত্রীর কক্ষ থেকে বাইরে এসে মহাকরণের প্রেস কর্নারের সামনে ড. মশিউর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় আমরা দেখা করতে এসেছিলাম। তাকে (মমতা) আমরা অভিনন্দন জানিয়েয়েছি। সেই সঙ্গে বাংলাদেশ যাবার আমন্ত্রণও জানিয়েছি।’

তবে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরে সঙ্গী হবেন কি-না, সে ব্যাপারে মমতা ব্যানার্জি নিশ্চিত করেননি বলে জানান ড. মশিউর।

তিনি আরও বলেন, ‘ছিটমহল সমস্যার সমাধান, নদীপথে যোগাযোগ ও মৈত্রী এক্সপ্রেসের সময় কমানো নিয়েও আলোচনা হয়েছে। ভারতে বাংলাদেশের পণ্যের প্রবেশাধিকার নিয়েও কথা হয়েছে। এছাড়াও শিক্ষা ও সাংস্কৃতিক আদান প্রদান রবীন্দ্র-নজরুল প্রসঙ্গ নিয়ে আমরা আলোচনা করেছি।’

এদিন প্রতিনিাধি দলে আরও ছিলেন ভারতে বাংলাদেশের হাইকমিশনার তারেক এ করিম ও কলকাতায় ডেপুটি হাইকমিশনার মোস্তাফিজুর রহমান।

এরপর প্রতিনিধি দল সন্ধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপাল এম কে নারায়ণের সঙ্গে দেখা করেন।

 সময়: ১১০৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-07-06 01:22:35