bangla news

পশ্চিমবঙ্গে হরতালের পথে পরিবহণ মালিকরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৭-০৫ ১০:৫৫:৪৭ এএম

ভারতের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ফলে পরিবহণের ভাড়া না বাড়ালে ধর্মঘটের পথে যাবে বলে হুমকি দিয়েছে পশ্চিমবঙ্গের বাস ও ট্যাক্সি মালিকেরা।

কলকাতা: ভারতের জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির ফলে পরিবহণের ভাড়া না বাড়ালে ধর্মঘটের পথে যাবে বলে হুমকি দিয়েছে পশ্চিমবঙ্গের বাস ও ট্যাক্সি মালিকেরা।

মঙ্গলবার (আজ) বেঙ্গল বাস সিন্ডিকেটের অফিসে এ বিষয়ে বৈঠক করেন পরিবহণ মালিকদের সংগঠনগুলো। তাদের দাবি, ডিজেলের সেস তুলে নিতে হবে, নয়ত ভাড়া বৃদ্ধি করতে হবে। এই দাবি পূরণ না হলে আগামী সপ্তাহে মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ধর্মঘটের পথ যাবে সব বাস-মিনিবাস ও ট্যাক্সি সংগঠনগুলো।

রাজ্যের পরিবহণ সংগঠনগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, ২০০৯ সালের পর থেকে ২০১১ সাল পর্যন্ত জ্বালানি তেলের দাম বৃদ্ধি পেয়েছে কিন্তু বাস-মিনিবাস-ট্যাক্সির ভাড়ার কোন পরিবর্তন হয়নি।

এদিন তারা আরও বলেন, গ্যাসের দামের ওপর থেকে সরকার সেস তুলে নিলেও ডিজেলের ক্ষেত্রে তা করা হয়নি। এর মধ্যে ডিজেলের দাম ৮বার বৃদ্ধি পেয়েছে ফলে পরিবহন মালিকদের ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন। এই অবস্থা চলতে থাকলে সড়ক থেকে তাদের গাড়ি তুলে নিতে হবে।

এদিন তারা মমতা ব্যানার্জিকে উদ্দেশে বলেন, দিদি ক্ষমতাবান, তারা দুর্বল, তাই ভাড়া বাড়াতে সবলের কাছে তারা আর্জি জানাচ্ছেন ।

এদিন বাসের নূন্যতম ভাড়া ৫ রুপি এবং প্রতিটি পর্যায়ে ২ রুপি করে বৃদ্ধি, মিনিবাসের নূন্যতম ৭ রুপি এবং এরপর ২টাকা করে বৃদ্ধি ও ট্যাক্সির ভাড়া ২২ রুপি থেকে ৩০ রুপি করার দাবি তারা করেন।

পরিবহণ মালিকরা এই দাবিতে ৮ জুলাই কলকাতার মেট্রো চ্যানেলে অবস্থান ধর্মঘট করবেন। এতেও কাজ না হলে ধর্মঘটের হুমকিও দেন তারা।

ভারতীয় সময়: ২০৫৫ঘণ্টা, জুলাই ০৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-07-05 10:55:47