ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

রাজ্যজুড়ে সন্ত্রাস বন্ধ করতে সরকারের কাছে আবেদন ৬ জন বুদ্ধিজীবীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১১ ঘণ্টা, জুলাই ৩, ২০১১

কলকাতা: পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের পরবর্তী সন্ত্রাসকে বন্ধ করতে এবার রাজ্য সরকারের কাছে আবেদন করলেন ৬জন বুদ্ধিজীবী। সংবাদমাধ্যমকে পাঠানো এক বিবৃতির মধ্য দিয়ে তারা এ আবেদন করেছেন।



এদের মধ্যে রয়েছেন ভারতের লোকসভার সাবেক স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়, কবি শঙ্খ ঘোষ, রাজনৈতিক ভাষ্যকার অসীম চ্যাটার্জি, সন্তোষ রানা, আজিজুল হক ও নাট্যপরিচালক কৌশিক সেন।

বিবৃতিতে তারা বলেন, গভীর উদ্বেগের সঙ্গে আমরা লক্ষ্য করছি, মাসাধিকাল পরেও রাজ্যে দলীয় সংর্ঘষ অব্যাহত আছে। খুন, জখম এবং দলীয় সন্ত্রাস চলছেই। এই পরিস্থিতির দ্রুত অবসান দরকার। শান্তি ও গণতন্ত্র রক্ষার জন্য দায়িত্বশীল প্রশাসন আরও দ্রুততার সঙ্গে ব্যবস্থা গ্রহণ করুক। রাজ্য সরকারের কাছে এই আমাদের আবেদন।

উল্লেখ্য, এই বুদ্ধিজীবীদের মধ্যে একমাত্র সোমনাথ চট্টোপাধ্যায় দল থেকে বহিষ্কৃত হবার পরও নিজেকে বামপন্থী বলে পরিচয় দেন। আজিজুল হক, সৌরিন সেন ও সন্তোষ রানা সাবেক নকশাল নেতা। আর শঙ্খঘোষ ও কৌশিক সেন সিঙ্গুর-নন্দীগ্রাম থেকে সাবেক বাম সরকারের তীব্র সমালোচক বলে পরিচিত।

ভারতীয় সময়: ০১৫০ঘণ্টা, জুলাই ০২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ