bangla news

সিঙ্গুরের জমি বন্টনের বিরুদ্ধে টাটার স্থগিতাদেশ আবেদন আদালতে খারিজ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২৭ ৩:১০:৫৭ পিএম

সিঙ্গুরের অনিচ্ছুক কৃষকদের জমি বন্টন নিয়ে টাটার অন্তর্বর্তী স্থগিতাদেশের আবেদন সোমবার খারিজ করে দিয়েছেন কলকাতা হাইকোর্ট।

কলকাতা: সিঙ্গুরের অনিচ্ছুক কৃষকদের জমি বন্টন নিয়ে টাটার অন্তর্বর্তী স্থগিতাদেশের আবেদন সোমবার খারিজ করে দিয়েছেন কলকাতা হাইকোর্ট।

কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমিত্র পাল শুনানি শেষে টাটা মোটরসের আইনজীবী সমরাদিত্য পালের এই আবেদন খারিজ করে দিয়ে শুনানি বহাল রাখার নির্দেশ দেন।

গত রোববার থেকেই কৃষকদের জমি বন্টন প্রক্রিয়া শুরু হয়েছে।

স্থগিতাদেশ আবেদন নাকচ হওয়ার পর টাটা মোটরসের পক্ষ থেকে হাইকোর্টের বিচারক প্রতাপ চন্দ্র রায় ও আব্দুল গনির ডিভিশন বেঞ্চে অন্তর্বর্তী স্থগিতাদেশের মৌখিক আবেদন জানানো হয়। তবে এ আবেদনও ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে যায়।

এদিন টাটা মোটরসের পক্ষ থেকে সরকারের জমি বন্টন প্রক্রিয়া নিয়ে একটি নতুন পিটিশন দাখিল করা হয়।

টাটার আইনজীবি সমরদিত্য পাল বলেন, সরকার ইতোমধ্যেই জমি দ্রুত ফেরত দিতে সচেষ্ট হয়েছে। মামলা চলাকালেই এ ধরনের ঘটনা অনভিপ্রেত বলে মন্তব্য করেন তিনি।

এদিকে টাটার আইনজীবির বক্তব্য খ-ন করে রাজ্য সরকারের আইনজীবি কল্যান ব্যানার্জি বলেন, ‘আদালতে সত্য কথা বলছে না টাটা মোটরস। রাজ্য সরকার আইন অনুযায়ীই কাজ করছে।’

এই রায়ে অসন্তুষ্ট টাটা মোটরস। এবার তারা সুপ্রিম কোর্টে যাওয়ার প্রস্ততি নিচ্ছে বলে একটি সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, জুন ২৮, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-06-27 15:10:57