bangla news

নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনা স্বীকার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২৭ ৯:৫৮:৪৩ এএম

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পরবর্তী সময়ে পশ্চিমবঙ্গে ঘটা রাজনৈতিক সহিংসতা নিয়ে বিরোধী বামফ্রন্টের দাবি স্বীকার করল রাজ্য সরকার।

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পরবর্তী সময়ে পশ্চিমবঙ্গে ঘটা রাজনৈতিক সহিংসতা নিয়ে বিরোধী বামফ্রন্টের দাবি স্বীকার করল রাজ্য সরকার।

সোমবার রাজ্যের পরিষদীয় ও শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি বিধাসনভা অধিবেশনে আইনশৃঙ্খলা নিয়ে বিরোধীদের প্রশ্নের জবাব দিতে গিয়ে এই দায় স্বীকার করেন।

রাজ্য বিধানসভার অধিবেশনে এদিন পরিষদীয় মন্ত্রী বলেন, ‘রাজ্যে বিধানসভা ভোটের পর থেকে রাজনৈতিক সংঘর্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে।’

তিনি বলেন, ‘এর মধ্যে বামফ্রন্টের ৮, তৃণমূল কংগ্রেসের ৬, কংগ্রেসের ৩ ও জিএনএলএফের ১ জন রয়েছেন। হিংসা নিয়ন্ত্রণে রাজ্য সরকার যথোপযুক্ত ব্যবস্থা নিচ্ছে।’

এদিন পার্থ চ্যাটার্জি দাবি করেন, ভোটের আগের পরিস্থিতি অনেকটাই পাল্টে গেছে। সরকারি পদক্ষেপে রাজ্যে রাজনৈতিক হিংসার পরিবেশ অনেকটাই আয়ত্বে এসেছে। সরকারের পক্ষ থেকে তা পুরোপুরি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে বলে বিরোধী বামফ্রন্ট বেশ কিছুদিন ধরেই অভিযোগ জানাচ্ছিল। তাদের দাবি, ভোট পরবর্তী সময়ে তাদের ১৯ জন কর্মী সমর্থক নিহত হয়েছেন। এই নিয়ে তারা রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশনও জমা দেয়।

বিধানসভায় এই নিয়ে বামফ্রন্টের পক্ষ থেকে এদিন দৃষ্টি আকর্ষণী প্রস্তাব তুললে রাজ্য সরকারের পক্ষ থেকে তার জবাব দেওয়া হবে বলে জানানো হয়।

রাজ্য বিধানসভায় ভোট অন অ্যাকাউন্ট নিয়ে আলোচনার আগে সরকারের পক্ষ থেকে ওই বিষয়ে বিবৃতি দেওয়া হবে বলে জানানো হয়। সেই অনুযায়ীই মুখ্যমন্ত্রীর অনুপস্থিতিতে পরিষদীয় মন্ত্রী পার্থ চ্যাটার্জি এই বিবৃতি দেন।

ভারতীয় সময়: ১৯৫১ ঘণ্টা, জুন ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2011-06-27 09:58:43