bangla news

সিঙ্গুর: স্বেচ্ছায় জমিদাতাদের মামলায় শরিক হওয়ার আবেদন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২৩ ৩:২৭:৩০ পিএম

রাজ্য সরকারের বিরুদ্ধে টাটাদের দায়ের করা সিঙ্গুর জমির মামলায় এক নতুন মাত্রা যুক্ত হয়েছে। এ মামলায় অংশীদার হতে চেয়ে আদালতে আবেদন করেছেন স্বেচ্ছায় জমি দেওয়া কৃষকরা।

কলকাতা: রাজ্য সরকারের বিরুদ্ধে টাটাদের দায়ের করা সিঙ্গুর জমির মামলায় এক নতুন মাত্রা যুক্ত হয়েছে। এ মামলায় অংশীদার হতে চেয়ে আদালতে আবেদন করেছেন স্বেচ্ছায় জমি দেওয়া কৃষকরা।

বৃহস্পতিবার বিকালে এ নিয়ে তারা আদালতে যান। কলকাতা হাইকোর্ট তাদের আবেদন মঞ্জুর করেন। তাদের হয়ে আদালতে বক্তব্য পেশ করবেন কলকাতার সাবেক মেয়র ও বিশিষ্ট আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

বৃহস্পতিবার রাতে বিকাশরঞ্জন ভট্টাচার্য কলকাতায় বাংলানিউজকে বলেন, ‘জমিদাতাদের মধ্যে বিভাজন বেআইনি। তাই তিনি জমিদাতাদের যে অংশকে রাজ্য সরকার ক্ষতিপূরণ দেওয়ার আওতায় রাখেনি তাদের হয়ে মামলা লড়বেন।’

তিনি আরও বলেন, ‘জমিদাতাদের যে অংশ অধিগ্রহণে সম্মতি দিয়ে তৎকালীন রাজ্য সরকারের দেওয়া চেকের টাকা গ্রহণ করেছিলেন, নতুন সিঙ্গুর আইনে তারা বঞ্চিত হয়েছেন।’

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, জুন ২৪, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-06-23 15:27:30