bangla news

রাজ্যপাল স্বাক্ষরিত সিঙ্গুর বিল পাঠানো হল মমতার কাছে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৬-২১ ৮:১০:৪৭ এএম

পশ্চিমবঙ্গের রাজ্যপাল এমকে নারায়ণন স্বাক্ষরিত ‘সিঙ্গুর বিল’টি পাঠানো হল মহাকরণে। ফ্যাক্স এর মাধ্যমে মঙ্গলবার বার্তাটি মহাকরণে জানানো হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

কলকাতা: পশ্চিমবঙ্গের রাজ্যপাল এমকে নারায়ণন স্বাক্ষরিত ‘সিঙ্গুর বিল’টি পাঠানো হল মহাকরণে। ফ্যাক্স এর মাধ্যমে মঙ্গলবার বার্তাটি মহাকরণে জানানো হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

মহাকরণে মঙ্গলবার দুপুরে বার্তাটির প্রাপ্তি স্বীকার করে রাজ্যের শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি সংবাদমাধ্যমে বলেন, ‘ সিঙ্গুর বিল আইনে রূপান্তরিত করে খুব দ্রুতই রাজ্য সরকার বিজ্ঞপ্তি জারি করবে। এরপর আইনটি প্রয়োগ করার জন্য আইনমন্ত্রক বিধি তৈরি করবে।’

এদিন তিনি আরো বলেন, ‘ বিধি তৈরি হলেই হুগলীর জেলাশাসক আইন অনুযায়ী সিঙ্গুরের অনিচ্ছুক কৃষকদের ৪০০ একর জমি ফেরত দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন।’

উল্লেখ্য, প্রথমে এই জমি ফিরিয়ে দেওয়ার বিষয়ে অর্ডিন্যান্স জারি করলেও পরে গত ১৪ জুন রাজ্য বিধানসভায় সিঙ্গুর পুনর্বাসন ও উন্নয়ন বিলটি পাস করে রাজ্য সরকার।

বিলে বলা হয়েছে, টাটা প্রকল্পের জন্য নেওয়া জমি ফেরত পাবেন অনিচ্ছুক কৃষকরা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-06-21 08:10:47