ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

রাজ্যপাল ছাড়া ভিআইপিদের ট্রাফিক সিগন্যালে থামতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-২৬ ৯:১৭:৩৪ এএম

রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পুলিশকে নির্দেশ দিয়েছেন, রাজ্যপাল এম কে নারায়ণনের গাড়িবহর ছাড়া আর সব মন্ত্রী, ভিআইপির গাড়ির বহরকে এবার থেকে সড়কে ট্রাফিক সিগন্যাল মেনে চলতে হবে।

কলকাতা: রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পুলিশকে নির্দেশ দিয়েছেন, রাজ্যপাল এম কে নারায়ণনের গাড়িবহর ছাড়া আর সব মন্ত্রী, ভিআইপির গাড়ির বহরকে এবার থেকে সড়কে ট্রাফিক সিগন্যাল মেনে চলতে হবে।

জানা গেছে, কলকাতার ট্রাফিক সমস্যা ও যানজট মিটাতেই তার এই নির্দেশ।

রাজ্য পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে, ‘প্রত্যেককে সড়কের ট্রাফিক সিগন্যালে পুলিশের নির্দেশ মতো দাঁড়াতে হবে। যদি এই আইন না মানা হয়, তাহলে কঠোর শাস্তি দেওয়া হবে। তিনি যেই হোন না কেন।’

সূত্র আরও জানায়, সড়কে কর্তব্যরত পুলিশকর্মী যদি আইনভঙ্গকারীকে শাস্তি না দেয়, জানা গেলে তাকে বহিষ্কার করা হবে।

জানা গেছে, শুধু রাজ্যপালের গাড়ির বহর রাজভবন থেকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছানোর সময় সব সড়কেই ‘গ্রিন চ্যানেল’ থাকবে।

এই নির্দেশিকায় বলা হয়েছে, ট্রাফিক আইন ভঙ্গকারী যদি কোনো সুপারিশ করেন, সেটাও মানা হবে না। গাড়িতে ইচ্ছামতো লালবাতি লাগানো যাবে না। যদি কেউ এই নিয়মের বাইরে যান তার গাড়ি থানায় জমা করা হবে।

সেই সঙ্গে কঠোর করা হয়েছে গাড়ি পার্কিং আইনও। বলা হয়েছে, নো-পার্কিং স্থানে গাড়ি রাখলে ভারতীয় আইনের ২৮৩ ধারায় মামলা করবে পুলিশ। চালককে আদালতে হাজিরা দিতে হবে। তারপর থানা থেকে জরিমানা দিয়ে গাড়ি ছাড়াতে হবে।

উল্লেখ্য, এতদিন নো-পার্কিং স্থানে গাড়ি রাখলে জরিমানা হত ১০০ রুপি।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ২৬, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-05-26 09:17:34