ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

কংগ্রেসের দাবি ৫ মন্ত্রী, দলের স্বার্থে মন্ত্রী হচ্ছেন না কংগ্রেস নেতা মানস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১৮ ৪:২১:০২ পিএম

দলের কাজে আরো বেশি করে সময় দিতে চান বলে মমতার নেতৃত্বাধীন জোট সরকারে মন্ত্রিসভায় অংশ নিচ্ছেন না পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি মানস ভূইয়া।

কলকাতা থেকে: দলের কাজে আরো বেশি করে সময় দিতে চান বলে মমতার নেতৃত্বাধীন জোট সরকারে মন্ত্রিসভায় অংশ নিচ্ছেন না পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের সভাপতি মানস ভূইয়া।

বুধবার নয়াদিল্লির ‘বঙ্গভবনে’ প্রদেশ কংগ্রেস আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মানস ভূইয়া।

এদিকে মমতার মন্ত্রিসভায় কংগ্রেস ৫ জন মন্ত্রীর দাবি জানাবে বলে কংগ্রেস সূত্র জানায়।
এদের মধ্যে ২ জন পূর্ণমন্ত্রী এবং তিন জন প্রতিমন্ত্রী।
দমকল ও আদিবাসী বিকাশ উন্নয়ন দপ্তরের মতো গুরুত্বপূর্ণ দু’টো মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রী পেতে পারে কংগ্রেস ।

মন্ত্রী হওয়ার দৌড়ে থাকা কংগ্রেসের এমএলদের মধ্যে রয়েছেন- ডিপি রায়, আবু হেনা, নেপাল মাহাতো, অভিজিৎ মুখার্জি, অজয় দে, রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, জ্ঞান সিং সোহনপাল প্রমুখ।
 
মানস ভূইয়া বুধবার নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাড়িতে গিয়ে পশ্চিমবঙ্গের নির্বাচন ও মন্ত্রিসভার বিষয় নিয়ে কথা বলেন।

বুধবার রাতে তিনি দিল্লিতে অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জির বাড়িতে বৈঠক করেন। শাকিল আহমেদসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার কলকাতায় কংগ্রেসের ৪২ জন এমএলএ’কে নিয়ে পরিষদীয় দলের বৈঠক হবে। সেখানে মন্ত্রিত্বের বিষয় নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত হতে পারে।  

নয়াদিল্লিতে পশ্চিমবঙ্গ সরকারের অতিথিশালা ‘বঙ্গভবনে’ সংবাদ সম্মেলনে মানস ভূইয়া বলেন, ‘মন্ত্রিসভায় অংশ গ্রহণসহ রাজ্যের অন্যান্য বিষয় নিয়ে মঙ্গলবার কলকাতায় কংগ্রেসের পূর্বনির্ধারিত বৈঠক আছে।’

তিনি বলেন, ‘নতুন সরকারে মমতাকে সার্বিকভাবে সহযোগিতা করা হবে।’  

পশ্চিমবঙ্গের ফলাফলে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী সন্তুষ্ট বলে উল্লেখ করেন মানস।মন্ত্রিসভায় নিজের অংশগ্রহণ সম্পর্কে তিনি স্পষ্ট করে জানিয়ে দেন, ‘মন্ত্রিসভায় আমি যাচ্ছি না। দলের কাজে মন দিতে চাই। প্রচুর কাজ বাকি।’

পশ্চিমবঙ্গে রাজ্য সরকারের দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, ‘আইনের শাসন, নারীর সম্মান রক্ষা এবং উন্নয়ন কার্যক্রম চালানোই প্রধান লক্ষ্য।’

পশ্চিমবঙ্গের এক বছরে ২৯ হাজার কোটি টাকা বাজেট ঘাটতি সমস্যা তৈরি করবে বলেও তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, মে ১৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-05-18 16:21:02