ঢাকা, মঙ্গলবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯
bangla news
২০ মে শপথ অনুষ্ঠান

সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে মমতাকে রাজ্যপালের চিঠি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১৬ ৫:২৮:২৪ পিএম

সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জিকে চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল এম কে নারায়ণন। রাজ্যপালের দপ্তর থেকে সোমবার আনুষ্ঠানিকভাবে এ চিঠি পাঠানো হয়।

কলকাতা থেকে: সরকার গঠনের আমন্ত্রণ জানিয়ে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জিকে চিঠি দিয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল এম কে নারায়ণন। রাজ্যপালের দপ্তর থেকে সোমবার আনুষ্ঠানিকভাবে এ চিঠি পাঠানো হয়।

রাজ্যপালের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২৯৪ আসনের মধ্যে ১৮৫ আসন পেয়ে তৃণমূল কংগ্রেস বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। এজন্য তাদের সরকার গঠনের আমন্ত্রণ জানানো হচ্ছে।  

পশ্চিমবঙ্গে রাজ্য সরকার গঠন করতে ১৪৮ আসন প্রয়োজন হয়।

আগামী ২০ মে বেলা একটায় কলকাতার রাজভবনে শপথ অনুষ্ঠানের আয়োজন করেছেন রাজ্যপাল।

শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা ও প্রশাসনিক অন্যান্য বিষয় নিয়ে কথা বলতে সোমবার রাজ্যের মূখ্যসচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের রাজভবনে ডেকে পাঠান রাজ্যপাল নারায়ণন।

এদিকে শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতে সোমবার মমতা ব্যানার্জি নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী ওই দিন দেশের বাইরে থাকবেন বলে শপথ অনুষ্ঠানে আসতে পারছেন না। শপথ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন এমন আশ্বাস সোনিয়া গান্ধীও মমতাকে দেননি। তবে কংগ্রেসের পক্ষ থেকে অর্থমন্ত্রী প্রণব মুখার্জিকে কলকাতায় পাঠানোর কথা বলেছেন তিনি।

নয়াদিল্লি থেকে এ বার্তা নিয়ে সোমবার রাতে কলকাতায় ফেরেন মমতা। দমদম বিমানবন্দর থেকে তিনি সরাসরি কালীঘাটের বাড়িতে চলে যান।  

বাংলাদেশ সময়: ০৩২৪ ঘণ্টা, মে ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-16 17:28:24