ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

সূর্যকান্ত মিশ্র পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদলীয় নেতা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১৬ ৩:৩৭:৫১ পিএম

পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদলীয় নেতা নির্বাচিত হয়েছেন সিপিএম’র এমএলএ সূর্যকান্ত মিশ্র। সোমবার নয়াদিল্লিতে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া (মার্ক্সিস্ট)’র পলিটব্যুরো বৈঠকে তাকে মনোনীত করা হয়।

কলকাতা থেকে: পশ্চিমবঙ্গ বিধানসভায় বিরোধীদলীয় নেতা নির্বাচিত হয়েছেন সিপিএম’র এমএলএ সূর্যকান্ত মিশ্র। সোমবার নয়াদিল্লিতে কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া (মার্ক্সিস্ট)’র পলিটব্যুরো বৈঠকে তাকে মনোনীত করা হয়।

কলকাতার আলিমুদ্দিন স্ট্রিটে মঙ্গলবার সিপিএমের রাজ্য কমিটির বৈঠকে এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে জানা গেছে।   

ধারণা করা হচ্ছিল মুর্শিদাবাদের ডোমকল থেকে নির্বাচিত এমএলএ আনিসুর রহমান বিরোধীদলীয় নেতা হতে পারেন। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সোমবার সূর্যকান্তের নাম ঘোষণা করলেন সিপিএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাত।  

পূর্ব মেদিনীপুরের নারায়ণগড় থেকে এমএলএ নির্বাচিত হয়েছেন সূর্যকান্ত মিশ্র। বামফ্রন্টের জ্যেষ্ঠ নেতাদের ভরাডুবির মধ্যেও তিনি বিপুল ভোটে জয়লাভ করেন।

গত ১৮ এপ্রিল থেকে শুরু হয়ে ১০ মে পর্যন্ত অনুষ্ঠিত পশ্চিমবঙ্গ বিধানসভার ৬ দফা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয় ১৩ মে। ২৯৪ আসনের মধ্যে ৬২টি আসন পায় বিরোধী বামফ্রন্ট। এর মধ্যে সিপিআই(এম)’র আসন ৪০টি।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, মে ১৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-05-16 15:37:51