ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে পশ্চিমবঙ্গ বিধানসভার ফল প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-১২ ৩:১৪:১৫ এএম

রাজ্য বিধানসভা নির্বাচনের ২৯৪টি কেন্দ্রের ফল শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে প্রকাশিত হবে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন (ইসি)। ইসির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সন্ধ্যা ৬টার মধ্যে সব ফল এসে যাবে। তবে বিকেল ৪টার মধ্যে কারা রাজ্যে ক্ষমতায় আসছেন তা পরিস্কার হয়ে যাবে।’

কলকাতা: রাজ্য বিধানসভা নির্বাচনের ২৯৪টি কেন্দ্রের ফল শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে প্রকাশিত হবে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন (ইসি)।

ইসির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘সন্ধ্যা ৬টার মধ্যে সব ফল এসে যাবে। তবে বিকাল ৪টার মধ্যে কারা রাজ্যে ক্ষমতায় আসছেন তা পরিস্কার হয়ে যাবে।’

ইসি আরও জানিয়েছে, এবারে নির্বাচনের মতো ভোট গণনা কেন্দ্রগুলিতে থাকছে কড়া নিরাপত্তা। মোতায়েন করা হচ্ছে ৭৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকছে রাজ্য পুলিশ।

এবার ৮৭টি কেন্দ্রের ৩১২টি হলে গণনা চলবে। সব মিলিয়ে ৪ হাজার ৬০৫টি টেবিলে ভোট গণনা চলবে।

১০ থেকে শুরু করে সর্বোচ্চ ২৪ রাউন্ড পর্যন্ত গণনা চলবে। ১৮টি বিধানসভার জন্য দুটি হল ব্যবহার করা হবে।

স্ট্রংরুম থেকে গণনাকেন্দ্র পর্যন্ত বৈদ্যুতিক (ইলেকট্রনিক) ভোটযন্ত্র নিয়ে যাওয়া, গণনার প্রতিটি মুহূর্ত ও বিজয়ী প্রার্থীদের সার্টিফিকেট দেওয়ার দৃশ্য ভিডিও করে রাখা হবে।

সব মিলিয়ে ৩১২ জন পর্যবেক্ষক থাকবেন। প্রথমে গণনা হবে পোস্টাল ব্যালট। এর জন্য সময় বরাদ্দ হয়েছে আধা ঘণ্টা। এরপর গণনা হবে বৈদ্যুতিক ভোটযন্ত্রের ভোট।

চূড়ান্ত ফলাফলের সবুজ সঙ্কেত দেবেন পর্যবেক্ষক। এরপর ফল ঘোষণা করবেন রির্টানিং অফিসার।

এদিন থাকছে তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা। যাদের কাউন্টিং পাস নেই তারা গণনাকেন্দ্রে প্রবেশ করকে পারবে না।

পরিচয়পত্র ও দেহ তল্লাশি করবে কেন্দ্রীয় বাহিনী। গণনাকেন্দ্রের মধ্যে প্রার্থী বা তার এজেন্ট মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। রির্টানিং অফিসাররা এসএমএস করে নির্বাচন দফতরে যোগাযোগ করবেন।

সাংবাদিকদের জন্য মিডিয়া সেন্টার থাকছে। এখানেও কেউ মোবাইল ব্যবহার করতে পারবেন না।

সব মিলিয়ে ১৪ হাজার ৫৫০ জন গণনাকর্মী এদিন থাকছেন। খুব ভোরই তারা গণনাকেন্দ্রে চলে আসবেন।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, মে ১২, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-05-12 03:14:15