ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

মঙ্গলবার মাওবাদী অধ্যুষিত ৩ জেলার ভোটকে ঘিরে কড়া নিরাপত্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-০৯ ৭:৩৫:৪০ এএম

রাজ্যের ষষ্ঠ দফার ভোটকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ইসি। এই পর্ব দিয়ে রাজ্যের বিধানসভা নির্বাচনে ভোট গ্রহণ শেষ হবে।

কলকাতা: রাজ্যের ষষ্ঠ দফার ভোটকে ঘিরে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ইসি। এই পর্ব দিয়ে রাজ্যের বিধানসভা নির্বাচনে ভোট গ্রহণ শেষ হবে।

এই দফায় মঙ্গলবার পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরের ১৪টি আসনে ভোট নেওয়া হবে। এই সবকটি বিধানসভা অঞ্চল মাওবাদী অধ্যুষিত।

এর মধ্যে পশ্চিম মেদিনীপুরের ৭টি, বাঁকুড়ার ৩টি ও পুরুলিয়ার ৪টি আসন রয়েছে।

এই দফায় ভোটার রয়েছেন ২৬ লাখ ৫৭ হাজার ৪৩৪ জন। বুথের সংখ্যা তিন হাজার ৫৩৪টি।

মোট ৯৭ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে নারী প্রার্থীর সংখ্যা সাত জন।

এর মধ্যে সবচেয়ে বেশি ভোটার রয়েছে বান্দোয়ানে এবং সবচেয়ে কম বলরামপুরে।

মাওবাদী অধ্যুষিত এই অঞ্চলগুলিতে শান্তিপূর্ণ ভোটের লক্ষ্যে নামানো হয়েছে ৬৬০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাশাপাশি রাজ্য পুলিশ ও যৌথ বাহিনী থাকছে প্রতিটি বুথে।

ইসি প্রতিটি বুথকেই ঝুঁকিপূর্ণ বলে ঘোষণা দিয়েছে। আকাশপথে চক্কর দিচ্ছে হেলিকপ্টার। বুথে ভোটকর্মীদের হেলিকপ্টারে করে নিয়ে যাওয়া হচ্ছে।

যেখানে মোবাইল ফোন কাজ করবে না সেইসব অঞ্চলে দেওয়া হয়েছে স্যাটেলাইট ফোন।

প্রতিটি সড়ক ল্যান্ডমাইন ডিটেক্টর গাড়ির সাহায্যে পরীক্ষা করা হচ্ছে।

নিরাপত্তার কারণে এবার অন্য পর্বের তুলনায় ভোটগ্রহণের সময় দুই ঘণ্টা কমিয়ে আনা হচ্ছে। সকাল ৭টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভোট নেওয়া হবে।

কাল যাদের ভাগ্য নির্ধারিত হবে তার মধ্যে রয়েছেন পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী সুশান্ত ঘোষ ও জঙ্গলমহলে বির্তকিত জনসাধারনের কমিটির কারাবন্দি নেতা নির্দল প্রার্থী ছত্রধর মাহাতো।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-09 07:35:40