ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

জঙ্গলমহলে শেষ দু’দফার ভোটে ব্যাপক নিরাপত্তা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৫-০৫ ১২:০৩:৩০ এএম

নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলকে। আগামী ৭ ও ১০ মে রাজ্যের শেষ দু’দফার ভোট পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে অনুষ্ঠিত হবে।

কলকাতা: নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে মাওবাদী অধ্যুষিত জঙ্গলমহলকে। আগামী ৭ ও ১০ মে রাজ্যের শেষ দু’দফার ভোট পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুরে অনুষ্ঠিত হবে।

তাই নির্বাচনকে নির্বিঘœ করতে রাজ্য প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, মাওবাদীরা এরই মধ্যে নির্বাচন বয়কটের ডাক দিয়েছে এ অঞ্চলে।

রাজ্য প্রশাসন সূত্রে জানা গেছে, ভোট চলাকালীন পাহাড়-জঙ্গলের ওপর চক্কর দেবে ৫টি হেলিকপ্টার। সমতলে টহল দেবে প্রায় ৬০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পাহাড় ও জঙ্গলের সড়কে চলবে রোড মার্চ।

এ মার্চে থাকবে ২৫টি ল্যান্ড মাইন নিষ্ক্রিয়করণ গাড়ি। ইনসাস, একে ৪৭ এবং এলএমজি নিয়ে চলবে আধা সামরিক বাহিনীর জওয়ানদের টহলদারি।

রাজ্যের চার দফার ভোট রক্তপাতহীন থাকার পর শেষ দু’দফার ভোট নির্বিঘেœ করাটাই এখন ইসির কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

তাই গত বুধবার থেকেই এ ৩ জেলায় নিরাপত্তার দায়িত্ব নিয়েছে কেন্দ্রীয় বাহিনী। গতকাল দুপুরের মধ্যে পৌঁছে গেছে ৫টি কপ্টার। থাকছে অ্যাম্বুলেন্স হেলিকপ্টার।

এদিকে, ঝাড়গ্রামে জেলবন্দি জনসাধারণে কমিটির সাবেক সম্পাদক ছত্রধর মাহাতো প্যারোলে মুক্তি নিয়ে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ার জন্য আদালতে আবেদন করেছেন।

আদালত জানিয়েছে, এ বিষয়ে তাদের কিছু করার নেই। বন্দির নিরাপত্তা ও আইনে সুযোগ থাকলে জেল কৃর্তপক্ষ বা রাজ্য সরকার তা দিতে পারেন।

রাজ্যের এডিজি (জেল) বংশীধর শর্মা বাংলানিউজকে জানিয়েছেন, ছত্রধরের আবেদন পেলে তা ইসিকে জানানো হবে। ইসি এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, মে ০৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-05-05 00:03:30