ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

রাজ্যের তৃতীয় দফার বিধানসভার ভোট শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৭ ১:২৪:০১ এএম

পশ্চিমবঙ্গের তৃতীয় দফার ভোট কড়া নিরপত্তার মধ্যে বুধবার শুরু হয়েছে। সকাল ৭ টা থেকে তিনটি জেলায় ভোট গ্রহণ শুরু হয়। ইসি জানায়, ভোর থেকেই বিভিন্ন বুথে ভোট দেওয়ার জন্য লাইন দিয়েছেন ভোটারা। প্রথম দুঘণ্টায় ভোট পড়েছে ১৮.২১ শতাংশ।

কলকাতা: পশ্চিমবঙ্গের তৃতীয় দফার ভোট কড়া নিরপত্তার মধ্যে বুধবার শুরু হয়েছে। সকাল ৭ টা থেকে তিনটি জেলায় ভোট গ্রহণ শুরু হয়।

ইসি জানায়, ভোর থেকেই বিভিন্ন বুথে ভোট দেওয়ার জন্য লাইন দিয়েছেন ভোটারা। প্রথম দুঘণ্টায় ভোট পড়েছে ১৮.২১ শতাংশ।

এর মধ্যে উত্তর কলকাতায় ১৬.০৯ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ১৪.৯৯ শতাংশ, দক্ষিণ ২৪ পরগনায় ১৮.৬৮ শতাংশ ও উত্তর ২৪ পরগনায় ১৯.০৮ শতাংশ ভোট পড়েছে।

বিভিন্ন ভোট কেন্দ্রে ঘুরে দেখা গেছে, সাধারণ মানুষ সকাল থেকেই উৎসবের আমেজে ভোট দিচ্ছেন। প্রথম দুঘণ্টায় লাইনে নারী ও অল্প বয়সী ভোটারদের বেশি দেখা গেছে।

ইসি আরও জানায়, উত্তর ২৪ পরগনার বিভিন্ন বুথে ভোটারদের ভয় দেখানো ও পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে অভিযোগ করেছে সিপিএম।

অন্যদিকে কলকাতার কসবা কেন্দ্রের তিলজলায় কাজি নজরুল স্কুলে ভোটারদের গাড়ি ভাঙচুর করার জন্য একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উত্তর ২৪ পরগনার হাড়োয়ার একটি বুথে জাল ভোট দিতে গিয়ে গ্রেপ্তার হয়েছে একজন তৃণমুল সমর্থক।

দুএকটি ঘটনা ছাড়া ভোট চলছে শান্তিতে এমনটাই জানিয়েছে ইসি।

এদিনে সকাল ৮টায় দক্ষিণ কলকাতার কমলা গার্লস স্কুলে ভোট দেন ভারতের লোকসভার সাবেক স্পীকার সোমনাথ চট্টোপাধ্যায়।

বুধবার মোট ১ কোটি ৪৪ লাখ ৫৫ হাজার ভোটার ভাগ্য নির্ধারিত করবেন রাজ্যের ক্ষমতাসীন বামফ্রন্টের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে যাদবপুর কেন্দ্রে, মন্ত্রী আবদুর রেজ্জাক মোল্লাকে কানিং পূর্ব কেন্দ্রে, রায়দিঘি কেন্দ্রে মন্ত্রী কান্তি গাঙ্গুলিকে, খড়দহ কেন্দ্রে অর্থমন্ত্রী ড. অসীম দাশগুপ্তকে, দমদম কেন্দ্র আবাসনমন্ত্রী গৌতম দেবকে, এন্টালি কেন্দ্রে তথ্য প্রযুক্তিমন্ত্রী ড. দেবেশ দাসকে, মন্ত্রী অনাদী সাহুকে বেলেঘাটা কেন্দ্রে।

এছাড়াও পরিবহনমন্ত্রী রঞ্জিত কু-ু, নারী উন্নয়নমন্ত্রী রেখা গোস্বামী, সেচমন্ত্রী সুভাষ নস্কর, মাদ্রাসা ও সংখ্যালঘুমন্ত্রী ড. আবদুস সাত্তার ও বির্পযয় মোকাবিলা দফতরের মন্ত্রী ড. মোর্তাজা হুসেনের ভাগ্য নির্ধরিত হবে।

অন্যদিকে, তৃণমুলের উল্লেখ্যযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বিরোধী দলনেতা পার্থ চ্যাটার্জি, কলকাতার মেয়র শোভন চ্যাটার্জি, সাবেক কলকাতার মেয়র সুব্রত মুখার্জি, চিত্র তারকা চিরজিৎ, দেবশ্রী রায়, সাবেক আমলা মনীশ গুপ্ত, নাট্যকার ব্রাত্য বসু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-04-27 01:24:01