ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
bangla news

রাজ্যের তৃতীয় দফার ভোটে ইসির ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-২৫ ৯:৩৩:০৩ এএম

পশ্চিমবঙ্গের তৃতীয় দফার বিধানসভার ভোটকে সুষ্ট ভাবে করতে ব্যাক নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশনার(ইসি)। এই পর্বে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনার ৭৫টি আসনে নির্বাচন হবে।

কলকাতা: পশ্চিমবঙ্গের তৃতীয় দফার বিধানসভার ভোটকে সুষ্ট ভাবে করতে ব্যাক নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশনার(ইসি)। এই পর্বে কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনার ৭৫টি আসনে নির্বাচন হবে।

ইসি জানিয়েছে, ‘এরইমধ্যে এই নির্বাচনকে সরজমিনে পর্যবেক্ষণ করার জন্য তাদের বিশেষ পর্যবেক্ষক উড়িশ্যার মুখ্য নির্বাচনী আধিকারিক এস শ্রীনিবাসন কলকাতায় এসেছেন। তিনি রাজ্য প্রশাসন ও ইসি’র কর্মকর্তাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন। ’

এস শ্রীনিবাসন সোমবার বলেছেন, অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যে কেউ আমাকে অভিযোগ করতে পার্।ে আমরা সর্বতো ভাবে চেষ্টা করবো।

তৃতীয় দফার নির্বাচনের জন্য  উত্তর ও দক্ষিণ কলকাতার জন্য ৭০ কোম্পানি, উত্তর ২৪ পরগনার জন্য ২৭৪ কোম্পানি ও দক্ষিণ ২৪ পরগনার জন্য ২৬৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কলকাতার বিভিন্ন সড়কে রুট মার্চ শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী।

এই পর্বে ৫০ জন সাধারণ পর্যবেক্ষক, ১১ জন আয়-ব্যয় সংক্রান্ত পর্যবেক্ষক ও ২ জন পুলিশ পর্যবেক্ষক থাকছেন।

মোট ১ কোটি ৪৪ লাখ ৫৫ হাজার ভোটার আগামী বুধবার ৪৭৯ জন প্রার্থীকে ভোট দেবেন। এই ৩টি জেলায় ১৭ হাজার ৭৯২টি বুথ রয়েছে।

এর মধ্যে উত্তর কলকাতায় ৪টি বিধানসভার প্রায় সাড়ে ৮ লাখ ভোটার ১হাজার ২৬টি বুথে ও দক্ষিণ কলকাতার ৭টি বিধানসভার ১৪ লাখ ভোটার ১হাজার ৭৫৩টি বুথে ভোট দেবেন।

ভারতীয় সময়: ১৭৪৫ ঘন্টা, এপ্রিল ২৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-04-25 09:33:03