ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

রাজ্যের উত্তরের জেলাগুলোতে প্রথম দফার ৬ঘণ্টায় ভোট পড়েছে ৪৯ শতাংশ

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১১
রাজ্যের উত্তরের জেলাগুলোতে প্রথম দফার ৬ঘণ্টায় ভোট পড়েছে ৪৯ শতাংশ

কলকাতা: পশ্চিমবঙ্গ বিধানসভার প্রথম দফার ভোট গ্রহণ সোমবার শুরু হয়েছে। উত্তরের ৬টি জেলার ৫৪টি আসনের জন্য সকাল ৭টা থেকে কড়া নিরাপত্তার মধ্যে ভোট গ্রহণ শুরু হয়।



৫৪টি কেন্দ্রে মোট ৯৭ লাখ ৫২ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট বুথের সংখ্যা ১২ হাজার ১৩১টি। এর জন্য নিয়োগ করা হয়েছে ৬২ হাজার ৫০০ ভোটকর্মী। নিরাপত্তা রক্ষায় ৫৩৯ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হয়েছে।

ইসি সুত্রে জানা গেছে, এদিন ভোট শুরু হবার ৬ ঘন্টার মধ্যে ভোট পড়েছে প্রায় ৪৯ শতাংশ। এর মধ্যে মালদায় ৪০ শতাংশ, দক্ষিণ দিনাজপুর ৪২ শতাংশ, উত্তর দিনাজপুর ৫০ শতাংশ, জলপাইগুড়ি ৩৫ শতাংশ, কুচবিহার ৫১ শতাংশ, দার্জিলিং জেলায় ৪৪ শতাংশ।

ব্যাপক উৎসাহের মধ্যে উৎসবের আমাজে ভোট গ্রহণ চলছে সর্বত্র। বহু মানুষ ভোটের লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। মনে করা হচ্ছে নির্ধারিত সময়সীমা বিকাল ৫টা পেরিয়ে গিয়েও বিভিন্ন অঞ্চলে ভোট গ্রহণ চলবে।

দর্জিলিং জেলায় পাহাড়ের ভোটের হার ভাল। সকাল ১০টা পর্যন্ত এখানে ২০ শতাংশ ভোট পড়ে, যেখানে সমতলে পড়ে মাত্র ৯ শতাংশ।

জানা গেছে পাহাড়ে এখন পর্যন্ত কোন অশান্তির খবর নেই। প্রতিটি বুথেই সুভাষ ঘিসিং এর দল জিএনএলএফ ও সিপিএম তাদের পোলিং এজেন্ট দিতে পেরেছে।

জলপাইগুড়ি জেলার চাবাগান গুলিতে ভোটের হার ভাল। এখনে সকালে ১৭ শতাংশ ভোট পড়ে।

এই সময়কালের মধ্যে কোচবিহারের শীতলকুচিতে তৃনমুলের একটি বেআইনি ক্যাম্পঅফিস ভেঙে দেয় সিআরপিএফ। এখানে অশান্তি শুরু হলে তারা লাঠি চার্জ করলে দু’জন আহত হন।

অন্যদিকে, মালদা মহিলা কলেজে রাজ্যের মন্ত্রী শৈলেন সরকারের ছবি তুলতে গেলে আধা সামরিক বাহিনীর সঙ্গে কর্তব্যরত সাংবাদিকদের বচসা হয়। একটা পর্যায় সাংবাদিকদের ওপর লাঠি চার্জ করা হয।

ভারতীয় সময়: ১৫৫০ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

Alexa