ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

বামফ্রন্টের প্রতি শতাধিক বুদ্ধিজীবীর সমর্থন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১৫ ১০:১৭:৩১ এএম

রাজ্যের বিধানসভা নির্বাচনে শুক্রবার বামফ্রন্টের প্রতি সমর্থন জানালেন সাহিত্যিক, শিল্পী, বিজ্ঞানী, চিকিৎসক, শিক্ষাবিদ, ক্রীড়াবিদ, সঙ্গীত ও নাট্য জগতের শতাধিক বিশিষ্টজন।

কলকাতা: রাজ্যের বিধানসভা নির্বাচনে শুক্রবার বামফ্রন্টের প্রতি সমর্থন জানালেন সাহিত্যিক, শিল্পী, বিজ্ঞানী, চিকিৎসক, শিক্ষাবিদ, ক্রীড়াবিদ, সঙ্গীত ও নাট্য জগতের শতাধিক বিশিষ্টজন।

এর মধ্যে রয়েছে বিশিষ্ট চিত্রপরিচালক মৃণাল সেন, তরুণ মজুমদার, সাহিত্যিক সুনীল গঙ্গোপাধ্যায়, বুদ্ধদেব গুহ, সৈয়দ মুস্তফা সিরাজ, দিবেন্দু পালিতের মতো ব্যক্তিত্ব।  

বিকেলে কলকাতার কলামন্দির সভাগৃহে বিশিষ্টজনদের মুখোমুখি হয়েছিলেন মূখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

মূখ্যমন্ত্রী প্রথমে তিনটি চিঠি পড়ে শোনান। মৃণাল সেন, বুদ্ধদেব গুহ শারীরিক অসুস্থতার জন্য এবং সুনীল গঙ্গোপাধ্যায় বিশেষ কারণে সভায় উপস্থিত থাকতে না পারায় চিঠিগুলো পাঠান।

মৃণাল সেন তার বার্তায় বলেন, ‘আগেও ছিলাম, এখনও আছি বামফ্রন্টের পক্ষে।’

সুনীল গঙ্গোপাধ্যায় তার চিঠিতে লিখেছেন, ‘মূখ্যমন্ত্রীকে শুভেচ্ছা। এখন এই সময় আপনি বিশেষ চিন্তা না করে গান শুনুন ও বই পড়–ন। আর এটা মনে রাখবেন, সংবাদ মাধ্যমের এই প্রাক নির্বাচনী সমীক্ষা প্রতিবারই মিথ্যা প্রমাণিত হয়। এবারও তা হবে।’

বুদ্ধদেব গুহ তাঁর বার্তায় মুখ্যমন্ত্রীকেই প্রশ্ন করেছেন, ‘শ্রীমতি ব্যানার্জি কীভাবে আপনার আসন দখল করবেন তা আমি বুঝতে পারছি না।’

চিত্র পরিচালক তরুণ মজুমদার বলেন, ‘এরা শিল্পীদের টাকা দিয়ে কেনার চেষ্টা করছে। যারা আজ বিরোধীদের সঙ্গে হাত মিলিয়েছে তাদের ছুঁড়ে ফেলে দিতে হবে। আজ এখানে উপস্থিত আমরা সবাই বামফ্রন্ট সরকারের পক্ষে।’

নাট্যকার অশোক মুখোপাধ্যায় পরিবর্তন-প্রত্যাশী বুদ্ধিজীবীদের রেলের বিভিন্ন কমিটিতে ৫০ হাজার রুপির চাকরি করাকে কটাক্ষ করে বলেন, ‘আজ যারা বামফ্রন্টের বিরুদ্ধে তারা পঞ্চাশ হাজারি বকলেস পরে আছে।’

অন্যান্যের মধ্যে আবুল বাশার, ঈশা মহম্মদ, ওয়াসিম কাপুর, দেবদুলাল বন্দোপাধ্যায়, কৃষ্ণ ধর, অমর পাল, অমিতাভ চৌধুরী, রামানন্দ সেনগুপ্ত, শোভা সেন, চন্দন সেন, দেবেশ রায়, যোগেশ দত্ত, উৎপল কুমার বসু, চুনি গোস্বামী, উষা গাঙ্গুলি, চিন্ময় রায়, রাজা সেন, কিন্নর রায়, চিত্রা সেন, পরাণ বন্দোপাধ্যায়, শিবাজি চট্টোপাধ্যায় ইন্দ্রনীল সেন, রূপঙ্কর, বাদশা মৈত্র, বিপ্লব চক্রবর্তী, অমর পাল,অজিত পান্ডে প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-04-15 10:17:31