ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

সৌরভের বিজ্ঞাপন প্রচার না করায় ক্ষতি দেড় লাখ রুপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-১১ ৬:৪২:০৫ এএম

ভারতের পশ্চিমবঙ্গের বিধান সভা নির্বাচনে সৌরভ গাঙ্গুলীকে নিয়ে করা বিজ্ঞাপন চিত্রটি প্রচার করতে না পারায় নির্বাচন কমিশনকে (ইসি) দেড় লাখ রুপি ক্ষতি গুনতে হচ্ছে। 

কলকাতা: ভারতের পশ্চিমবঙ্গের বিধান সভা নির্বাচনে সৌরভ গাঙ্গুলীকে নিয়ে করা বিজ্ঞাপন চিত্রটি প্রচার করতে না পারায় নির্বাচন কমিশনকে (ইসি) দেড় লাখ রুপি ক্ষতি গুনতে হচ্ছে।  

তৃণমূল কংগ্রেসের আপত্তির মুখে বিজ্ঞাপনটি প্রচার করা থেকে সরে দাঁড়াতে বাধ্য হয় ইসি।  

ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করে বিজ্ঞাপনচিত্রটি নির্মাণ করে ইসি। এতে তাদের দেড় লাখ রুপি খরচ হয়। বিজ্ঞাপন চিত্রটির মাস্টার ডিভিডি তৈরি করেও তা প্রকাশ করা হয়নি।

ইসির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, গত ২৮ মার্চ ইডেন গার্ডেনে শুটিংয়ের দিন দু’জন কর্মকর্তাসহ প্রায় ১২ জন কর্মী ছিলেন। আরও ছিল শুটিং ইউনিটের ৪০ জন কলা কুশলী।

তিনি বলেন, সৌরভ ও বিশিষ্ট বাদ্যকর বিক্রম ঘোষের জন্য মোট বরাদ্দ ছিল ৩ লাখ রুপি। শুটিং শেষ হয়ে যাওয়ার পর সম্পাদনার কাজ চলছিল। সে সময় ইসি এই বিজ্ঞাপনটি প্রকাশ না করার সিদ্ধান্ত নেয়।

বিজ্ঞাপন চিত্রটির পরিচালক শিলাদিত্য সান্যাল স্বভাবতই খুব হতাশ।

তিনি বাংলানিউজকে বলেন, আমি কখনও এ রকম নিরুৎসাহ হয়নি। এতটা পরিশ্রম হল সকলের। ভীষণ উৎসাহ নিয়ে কাজ করছিলাম আমরা। কিন্তু ইসির সিদ্ধান্তই চূড়ান্ত। বিষয়টি দুঃখজনক।

৩০ সেকেন্ডর এই বিজ্ঞাপনে ব্যাট হাতে মহারাজের কিছু শট আছে। শ্যুট করা হয়েছে তার কিছু কভার ড্রাইভের পোজ। তারপরেই সৌরভ বলছেন, ‘নিজের ভোট দিন নির্ভয়ে।’

ভয়হীন ভোট দেওয়ার জন্য সৌরভের আবেদন আপাতত তৃণমূলের অভিযোগের জেরে এখন চলে গেল ইসির ঠাণ্ডা ঘরে।

সেই সঙ্গে দাদার দাদাগিরির নতুন এক রূপ দেখা থেকে বঞ্চিত হলেন রাজ্যবাসী।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2011-04-11 06:42:05