[x]
[x]
ঢাকা, বুধবার, ৫ চৈত্র ১৪২৫, ২০ মার্চ ২০১৯
bangla news

পাহাড়ের মিরিকে প্রকাশ্য জনসভা করলেন সুভাষ ঘিসিং

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-০৯ ৫:৩৭:৪৯ পিএম

রাজ্যে নির্বাচনী লড়াইয়ের সঙ্গে তাল রেখে জমে ওঠছে দার্জিলিং পাহাড়ের নির্বাচনী পরিবেশ। আর তা একটি কারণে, ৩ বছর বাদে জিএনএলএফ সুপ্রিমো ও পার্র্বত্য পরিষদের সাবেক চেয়ারম্যান সুভাষ ঘিসিং পাহাড়ে ফিরেছেন।

কলকাতা: রাজ্যে নির্বাচনী লড়াইয়ের সঙ্গে তাল রেখে জমে ওঠছে দার্জিলিং পাহাড়ের নির্বাচনী পরিবেশ। আর তা একটি কারণে, ৩ বছর বাদে জিএনএলএফ সুপ্রিমো ও পার্র্বত্য পরিষদের সাবেক চেয়ারম্যান সুভাষ ঘিসিং পাহাড়ে ফিরেছেন।

শুক্রবার সকালে দার্জিলিং শহরে নিজের বাড়িতে ফেরার পর শনিবারই নিজের দলের প্রার্থীদের হয়ে প্রচার শুরু করে দিলেন তিনি। এদিন মিরিক শহরে প্রথম প্রকাশ্যে জনসভা করলেন তিনি।

জনসভায় বক্তব্য রাখতে গিয়ে সুভাষ ঘিসিং বলেন, ‘আমরা গোর্খাল্যান্ড চাই না। আমরা বাংলা ভাগের বিরুদ্ধে। তাই চাই চালু হোক ষষ্ঠ তফসিল।’

এদিন তিনি আরও বলেন,  মানুষ এখন বুঝতে পেরেছে পৃথক গোর্খাল্যান্ড সম্ভব নয়। তাই পাবর্ত্য পরিষদের মধ্যে উন্নয়ন হবে।

পৃথক রাজ্য গোর্খ্যাল্যান্ডের দাবিদার বিমল গুরুং এর জনমুক্তি মোর্চার নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে অসংখ্য নেপালী মানুষ পাহাড়ের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে সভায় যোগ দেয়।

উত্তেজনা যাতে না ছড়ায় তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিল স্থানিয় প্রশাসন। সভা শেষে জিএনএলএফ কর্মী-সমর্থকরা ঘিসিংয়ের নামে জয়ধ্বনী এবং স্লোগান দেয়।

দার্জিলিং শহরে ১৩ এপ্রিল পরবর্তী জনসভা করবেন সুভাষ ঘিসিং।

ভারতীয় সময়: ০১৫৬ ঘন্টা, এপ্রিল ১০, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache