ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

নির্বাচন লুট করতে চাইছে সিপিএম: মমতা

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১১
নির্বাচন লুট করতে চাইছে সিপিএম: মমতা

কলকাতা: ভারতের রেলমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি অভিযোগ করে বলেছেন, এবারের বিধানসভা নির্বাচনে পরাজয় হচ্ছে জেনেই নির্বাচন লুট করতে চাইছে সিপিএম।

বুধবার সন্ধ্যায় কলকাতায় তৃণমূলের ডাকা এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।



মমতা বলেন, ‘পুলিশের একটা অংশ সিপিএমের সঙ্গে যুক্ত। এখানে ৩৫ বছরের দুঃশাসনে রাবনের শাসন চলছে। এরা চলে যাচ্ছে বলে হনুমানের মতো লেজে আগুন লাগিয়ে লঙ্কাকাণ্ড করছে। ’

গত সোমবার বর্ধমানের জামুরিয়ায় নিহত কাজী রবিনের টেনে এনে এ দিন মমতা বলেন, প্রতিদিনই আমাদের প্রার্থীরা প্রচার চালাতে গিয়ে সিপিএমের আক্রমণের শিকার হচ্ছে। আজ ঘাটাল ও কেশপুরে প্রার্থীরা আক্রান্ত হয়েছেন। শিলিগুড়িতে দলের কার্যালয়ে আগুন ধরিয়ে দিয়েছে। ব্যালেন্স করে সিপিএম নেতা-কর্মীরা উত্তেজনা ছড়াচ্ছে।

এসবের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে দায়ী করেন তিনি।

এ সময় তিনি দলীয় কর্মীদের উদ্দেশে বলেন, সিপিএমের প্ররোচনায় পা দেবেন না। রাজনৈতিকভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে আমরা ওদের মোকাবিলা করব। ধৈর্য ধরে থাকবো আরও একমাস। ’

উত্তরের জেলাগুলোতে নির্বাচনী প্রচারে আগামী ৯ এপ্রিল থেকে মাইক ব্যবহারে কলকাতার হাইকোর্ট যে রায় দিয়েছেন- সে রায়কেও তিনি স্বাগত জানান।

তিনি বলেন, ‘উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ইচ্ছা করেই এমনভাবে করা হয়েছে যাতে প্রচারে মাইক ব্যবহার না করা যায়। ’

মমতা ব্যানার্জি এ দিন উত্তরের জেলাগুলোতে তার সফরসূচি ঘোষণা করেন।

১০ এপ্রিল মালদা, ১১ এপ্রিল উত্তর ও দক্ষিণ দিনাজপুর, ১২ এপ্রিল জলপাইগুড়ি, ১৩ এপ্রিল কোচবিহার, ১৪ এপ্রিল দার্জিলিং, ১৬ ও ১৭ নদীয়া, ১৯ এপ্রিল বীরভূম ও ১৯ এপ্রিল দক্ষিণ ও উত্তর ২৪ পরগণা ও কলকাতায় দলীয় প্রার্থী ও জোট প্রার্থীদের তরফে প্রচারে বের হবেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

Alexa