bangla news

কংগ্রেসের নির্বাচনী ইশতেহার প্রকাশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৪-০৩ ১১:০৩:২৩ এএম

কলকাতায় রোববার সংবাদ সম্মেলন করে কংগ্রেসের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি।

কলকাতা: কলকাতায় রোববার সংবাদ সম্মেলন করে কংগ্রেসের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি।

এসময় তিনি বলেছেন, জোট ভেঙ্গে যারা বিভিন্ন আসনে প্রার্থী হয়েছেন তাদের দল থেকে ৬ বছরের জন্য বহিষ্কার করা হবে।

ভারতীয় দলকে বিশ্বকাপ জয়ের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, ৮৬-র বিশ্বকাপ জয়ের সময়ও আমি ভারতের অর্থমন্ত্রী ছিলাম, এবারও আছি। এই সাফল্যের জন্য আমি গর্বিত।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কংগ্রেসের হাইকমান্ড থেকে পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত শাকিল আহমেদ, রাজ্য সভাপতি মানস ভুঁইয়া প্রমুখ।

কংগ্রেস সূত্রে জানা গেছে, সোমবার জলপাইগুড়ি জেলার লাটাগুড়ি, মালবাজার, বীরপাড়ায় সভা দিয়ে প্রচার শুরু করবেন প্রণব মুখার্জি। মঙ্গলবার সকালে দার্জিলিং জেলার মাটিগড়ায় কংগ্রেস প্রার্থীর সমর্থনে রোড শো, এরপর জলপাইগুড়ি শহরে সভা করে দুপুর ১ টায় সংবাদ সম্মেলন করবেন। বিকেলে ফাঁসিদেওয়ায় সভা করবেন তিনি।

এদিকে রাজ্য বিধানসভা নির্বাচনে তৃণমূল ও কংগ্রেস জোটের রণকৌশল ঠিক করতে রোববার বৈঠক করেছেন ভারতের অর্থমন্ত্রী ও কংগ্রেস নেতা প্রণব মুখার্জি ও তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি।

দুপুরে প্রণব মুখার্জির কলকাতার ঢাকুরিয়ার বাসভবনে যান মমতা। সেখানে তারা একান্তে বেশ কিছুক্ষণ আলোচনা করেন।

জানা গেছে, বৈঠকে প্রধানমন্ত্রী মনমোহন সিং, সোনিয়া গান্ধি, প্রণব, মমতার যৌথ প্রচার অভিযান নিয়ে আলোচনা হয়।

আরো জানা গেছে, এদিন তিনি ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপ জয়ের জন্য সোমবার জাতীয় ছুটি ঘোষণা করার আহ্বান জানান।

বৈঠক শেষে মমতা সাংবাদিকদের বলেন, যৌথ কর্মসূচি নিয়ে কথা হয়েছে। এছাড়া সম্প্রতি তৈরি পোশাক শিল্পের কর বৃদ্ধির বিষয়টি আমি তাকে জানিয়েছি। তিনি বলেছেন এই কর যাতে কমানো যায় সেটা দেখবেন। সেই সঙ্গে নির্বাচনের প্রচারে ৯ এপ্রিল থেকে মাইক ব্যবহারের জন্য নির্বাচন কমিশনে অনুরোধ করার ব্যাপারেও কথা হয়েছে।

তৃণমূল সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে কলকাতা বন্দর এলাকায় রোড শো করবেন মমতা। মঙ্গলবার তারা আঁকা চিত্রপ্রদর্শনীর বিক্রির উদ্বোধন করবেন। এরপর ১৩ এপ্রিল উত্তরের জেলাগুলিতে প্রচারে যাবেন তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2011-04-03 11:03:23