bangla news

জঙ্গলমহলের প্রতিটি বুথে নেট সংযোগ, সিসি ক্যামেরায় নজরদারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১-০৩-২৯ ৯:৫৪:১০ এএম

মাওবাদী প্রভাবিত ভারতের পশ্চিমবঙ্গের জঙ্গলমহলে শান্তিতে নির্বাচন করতে বদ্ধ পরিকর নির্বাচন কমিশন। তাই ওই অঞ্চলের প্রতিটি বুথে ইন্টারনেট সংযোগের পাশাপাশি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরায় নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

কলকাতা: মাওবাদী প্রভাবিত ভারতের পশ্চিমবঙ্গের জঙ্গলমহলে শান্তিতে নির্বাচন করতে বদ্ধ পরিকর নির্বাচন কমিশন। তাই ওই অঞ্চলের প্রতিটি বুথে ইন্টারনেট সংযোগের পাশাপাশি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরায় নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার বিকালে রাজ্য নির্বাচন কমিশন এ তথ্য জানিয়েছে।

তারা জানায়, বিহারের নির্বাচনের মতো এবার সরাসরি ভোট প্রক্রিয়া পর্যবেক্ষণ করার জন্য জঙ্গলমহলের বুথগুলোতে ইন্টারনেট সংযোগ ও সিসি ক্যামেরা বসানো হচ্ছে। যাতে নির্বাচন কমিশন সব সময় ভোট পদ্ধতি, ভোটকর্মী ও রাজনৈতিক দলের পোলিং এজেন্টদের ওপর নজরদারি চালাতে পারে।

এদিকে, জঙ্গলমহলসহ পশ্চিম মেদিনীপুরের ১১টি বিধানসভা কেন্দ্রে নির্বাচনের জন্য জেলা প্রশাসন ৩৫০ কোম্পানি অতিরিক্ত বাহিনী চেয়েছে।

এরই মধ্যে এ জেলায় ৩৫ কোম্পানি অতিরিক্ত বাহিনী আছে।

অন্যদিকে, ভোটের কাজে জঙ্গলমহলে মোটরবাইক নেওয়া শুরু করেছে রাজ্য পুলিশ। এ নিয়ে তৈরি হয়েছে বির্তক। যে সংখ্যক মোটরবাইক দরকার তা পুলিশের কাছে নেই। তাই স্থানীয়দের কাছ থেকে মোটরবাইক নেওয়া শুরু করেছে পুলিশ।

কলকাতা হাইকোর্টের সাম্প্রতিক এক রায়ে বলা হয়েছে, ভোটের কাজে ব্যক্তিগত গাড়ি ব্যবহার করা যাবে না। যথেচ্ছ গাড়ি ব্যবহার আর সরকারি টাকা ঠিক সময়ে না পাওয়ার জন্য এ মামলা করা হয়।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, মোটরবাইক পিছু প্রতিদিন ভাড়া দেওয়া হবে ৬০-১০০ রুপি। গাড়ির মালিককে বলে দেওয়া হচ্ছে ভোটের পর নির্দিষ্ট ভাড়াসহ জেলার পুলিশলাইন থেকে গাড়ি পাওয়া যাবে।

এল ফলে ভয়ে কেউ আর মোটরবাইক নিয়ে বাইরেই বের হচ্ছেন না।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০১১

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2011-03-29 09:54:10