ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

রবীন্দ্র সংগীত প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের কুন্তলা

কলকাতা ব্যুরো | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২
রবীন্দ্র সংগীত প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশের কুন্তলা

কলকাতা : উপমহাদেশের রবীন্দ্র সংগীতের কিংবদন্তী শিল্পী প্রয়াত কণিকা বন্দোপাধ্যায়ের ৮৮তম জন্মদিন উপলক্ষে  মিতালী, ভারত-বাংলাদেশ সংস্কৃতি সংসদ ও পদাতিক বাংলাদেশ যৌথভাবে আয়োজন করছিল ‘রবীন্দ্রসংগীতে নতুন প্রতিভার সন্ধান’ শীর্ষক বিশেষ প্রতিযোগিতার।

১৬ থেকে ২৫ বছর বয়সীরা এতে অংশ নিয়েছিল।

কলকাতায় ও ঢাকায় অনুষ্ঠিত প্রাথমিক পর্বের বিজয়ী ১২ জন প্রতিযোগী বুধবার বিকাল ৫টায় কলকাতার পূর্বাঞ্চল সংস্কৃতিকেন্দ্রের ঐক্যতান মিলনায়তনে ফাইনাল রাউন্ডে অংশ নেন।
Rabindra
ভারত সরকারের আইসিআর, পূর্বাঞ্চল সাংস্কৃতিক কেন্দ্র ও কলকাতা পৌরসভার সহযোগিতায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতাটির অনলাইন মিডিয়া পার্টনার ছিল বাংলানিউজটোয়েন্টিফোর.কম।

প্রতিযোগিতায় ঢাকার চন্দনা চন্দ, মেধা ঘোষ, রাজশাহীর তাজিব মুরশেদ,  সিলেটের নূর-এ আফরোজ প্রমেই, কুন্তলা চক্রবর্তী ও মির্জা মালিহা, কলকাতার অগ্নিভ বন্দ্যোপাধ্যায়, অদ্রিকা সরকার, উত্তর ২৪ পরগনার দেবাদিত্ত চট্টোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনার অনীশ চক্রবর্তী, নদীয়ার সৌমিতা মন্ডল, এবং বর্ধমানের সঙ্গীতা মজুমদার অংশ নেয়।

মূল পর্বের বিচারক ছিলেন বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী পূরবী মুখোপাধ্যায়, প্রমিতা মল্লিক, শীলা মোমেন, নার্গিস চৌধুরী প্রমুখ।

এদিনে প্রতিযোগিতায় প্রথম হন কলকাতার অগ্নিভ বন্দ্যোপাধ্যায়, দ্বিতীয় সিলেটের কুন্তলা চক্রবর্তী , তৃতীয় ঢাকার মেধা ঘোষ, চতুর্থ কলকাতার অদ্রিকা সরকার, পঞ্চম দক্ষিণ ২৪ পরগনার অনীশ চক্রবর্তী ও ষষ্ট হন সিলেটের নূর-এ আফরোজ প্রমেই।

প্রতিযোগিতায় মোট পুরস্কার মূল্য থাকছে নগদ ২৬ হাজার রুপি। আগামী ১২ অক্টোবর কলকাতায় পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্রের ঐক্যতান মিলনায়তনে প্রথম স্থানকে দেওয়া হবে ‘মোহর-কণিকা সম্মাননা’ ক্রেস্ট, সনদপত্র ও ১০ হাজার রুপি।

বাংলাদেশ সময় : ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১২
আরডি/ সম্পাদনা : সুকুমার সরকার, কো-অর্ডিনেশন এডিটর  
[email protected]

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ