ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

টাঙ্গাইলে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
টাঙ্গাইলে ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

টাঙ্গাইল: ‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানে চিলড্রেন ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের উদ্যোগে ও চিলড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশের সহযোগিতায় তিন দিনব্যাপী ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে টাঙ্গাইল শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ছানোয়ার হোসেন।

অনুষ্ঠানে বাংলাদেশি চলচ্চিত্র কাঁঠাল, শহরটা ঢাকা, অশ্লেশা, ফ্রেমড মেমোরিস এবং মালয়েশিয়া। দুপুর ২টায় পাঠশালা, ভারত, ফাইন্ডারস অব দ্য লস্ট ইয়ট ও ফিনল্যান্ড। বিকেল ৫টায় দীপু নাম্বার টু ও বাংলাদেশ প্রদর্শিত হয়।  

আয়োজনে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, উপস্থিত ছিলেন নির্মাতা তানভীর হোসেন প্রবাল, রিয়াজুল রিজু ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।

আয়োজক কমিটির আহ্বায়ক সাম্য রহমানের সভাপতিত্বে সঞ্চলনা করেন চিলড্রেনস ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের সভাপতি ও টাঙ্গাইল উৎসবের পরিচালক মুঈদ হাসান তড়িৎ। উৎসবে টাঙ্গাইলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

উৎসব উপলক্ষে প্রকাশিত হয়েছে ফেস্টিভ্যাল পোস্টার, লিফলেট, বানানো হয়েছে টি-শার্ট।

২৫ নভেম্বর সিনেম্যাটোগ্রাফি বিষয়ে নির্মাতা এনামুল হাসান ও অ্যানিমেশন বিষয়ে নির্মাতা শাহরিয়ার আল মামুন কর্মশালা পরিচালনা করবেন। ২৬ নভেম্বর মোবাইল চলচ্চিত্র নির্মাণ বিষয়ে কর্মশালা পরিচালনা করবেন নির্মাতা রাকা নোশীন নাওয়ার। একই দিন বিকেল ৫টায় উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

তিনদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৪টি দেশের ২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা এবং বিকেল ৫টায় প্রদর্শনী রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa