ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

বিশ্ব শিশু দিবসে প্রত্যাশা

টিভি চ্যানেলগুলো শিশুবান্ধব আরও শিশুবান্ধব করার দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
টিভি চ্যানেলগুলো শিশুবান্ধব আরও শিশুবান্ধব করার দাবি

ঢাকা: আন্তর্জাতিক শিশু দিবস উপলক্ষে দেশের টিভি স্টেশনগুলোকে আরও শিশুবান্ধব করার দাবি জানানো হয়েছে।

রোববার (২০ নভেম্বর) রাত ৮ টায় দিবসটি উপলক্ষে আন্তর্জাতিক শিশুভিত্তিক গণমাধ্যম ‌‌‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগের জনপ্রিয় অনুষ্ঠান ‘শোনো আমাদের কথা’র উদ্যোগে এক আলোচনা সভায় অংশগ্রহণ করে বক্তারা এ দাবি জানিয়েছেন।

সভাটি জুম প্ল্যাটফর্মে আয়োজিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।  

চাইল্ড মেসেজের নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলীর সভাপতিত্বে আয়োজিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম এবং জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের সদস্য শেখ মনিরুল আলম টিপু। অনুষ্ঠানটি পরিচালনা করেন চাইল্ড মেসেজের সদস্য ইফতি ও মুমতাহিনা মহি রোহা।

এ সময় সভায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে অর্ধশতাধিক শিশু এ আলোচনা সভায় অংশগ্রহণ করেন।  

সভায় কাজী নাবিল আহমেদ বলেন, শিশুরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুবান্ধব একটি রাষ্ট্র ও সমাজ গঠন করা আমাদের জন্য অতি জরুরি।  

তিনি আরও বলেন, এ আলোচনা সভায় উত্থাপিত দাবির প্রেক্ষিতে তিনি শিগগিরই দেশের টিভি স্টেশনগুলো যাতে আরও শিশুবান্ধব হয় সে বিষয়ে উদ্যোগ নেওয়ার জন্য তথ্যমন্ত্রীকে চিঠি দেবেন। আশা করছি, দ্রুতই  টিভি স্টেশনগুলো শিশুবান্ধব হবে।

প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম বলেন, আমাদের গণমাধ্যমগুলো এখনও শিশুবান্ধব হতে পারেনি। এটা খুবই দুঃখজনক।  

সভায় জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজের শেখ মনিরুল আলম টিপু শিশুদের জন্য নতুন গান নিয়ে আসবে বলে জানিয়ে তার দল অতীতের মতো শিশুদের স্বার্থে কাজ করবে বলে জানান।  

উল্লেখ্য, জনপ্রিয় এই ব্যান্ড দলটি দীর্ঘদিন ধরে চাইল্ড রাইটস অ্যাডভোকেট হিসেবে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফের সঙ্গে কাজ করছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।