ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৮ সফর ১৪৪৩

ইচ্ছেঘুড়ি

শিশুপাচার বিষয়ে সচেতনতা বাড়াতে শুরু হচ্ছে চিত্র প্রদর্শনী

আনোয়ারুল করিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
শিশুপাচার বিষয়ে সচেতনতা বাড়াতে শুরু হচ্ছে চিত্র প্রদর্শনী

ঢাকা: শিশুপাচার বিষয়ে সচেতনতার বাড়াতে ঢাকাসহ দেশের ১২ জেলায় চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর থেকে জানুয়ারি পর্যন্ত বিভিন্ন জেলায় এসব প্রদর্শনী পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।



ইতালির আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা টেরে ডেস হোমস (টিডিএইচ) ও সুইজারল্যান্ড দূতাবাসের সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কো-অপারেশন যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করছে।

মঙ্গলবার জাতীয় প্রেসকাবে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।

টিডিএইচ-ইতালির বাংলাদেশ প্রতিনিধি পেট্রেসিয়া গ্যাটনি বলেন, ‘বাংলাদেশের শিশুদের পাচার রোধে অভিভাবকসহ সংশ্লিষ্টদের সচেতন করতেই সাত মাসের এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। ’

তিনি জানান পটুয়াখালী, সাতক্ষীরা, যশোর, ফরিদপুর, জামালপুর, রংপুরের পীরগঞ্জ, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারীর সৈয়দপুর, কুড়িগ্রাম এবং ঢাকার জাতীয় জাদুঘরে এসব ছবি ও তথ্যচিত্র প্রদর্শিত হবে।

ঢাকাস্থ সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ড. র্ও্স হ্যারেন বলেন, ‘শিশু পাচারের ঝুঁকি, কারণ ও ফলাফল সম্পর্কে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী, সরকারি-বেসরকারি ও ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠান, প্রচারমাধ্যম এবং সর্বোপরি আইন-শৃঙ্খলাবাহিনীকে সম্মিলিতভাবে দায়িত্ব পালনের প্রয়োজন রয়েছে।

সাংবাদিক সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীর ছবিগুলো তুলেছেন চিত্রগ্রাহক শেহজাদ নূরানী। তিনি ২০০৭ থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশের বিভিন্ন এলাকা ঘুরে এগুলো ক্যামেরাবন্দি করেছেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ২১ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa