ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ০৬ ডিসেম্বর ২০২০, ১৯ রবিউস সানি ১৪৪২

ইচ্ছেঘুড়ি

কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় ক্ষুদে বাংলাদেশির ব্রোঞ্জ জয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২০
কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় ক্ষুদে বাংলাদেশির ব্রোঞ্জ জয় সাইয়্যেদ মুহাম্মদ রাকীন সালেহ

দ্য কুইনস কমনওয়েলথ রচনা প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগী রাকীন ব্রোঞ্জ অ্যাওয়ার্ড জিতেছে। পুরস্কারজয়ী সাইয়্যেদ মুহাম্মদ রাকীন সালেহ রাজধানীর স্কলাস্টিকা স্কুলের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

 

আবু রায়হান মুহাম্মদ সালেহ, ডিসি (সদর) বিএমপি এবং ইঞ্জিনিয়ার নিশাত নাজ সিদ্দিকের ছেলে রাকীন। তার বাড়ি টাঙ্গাইল জেলার মামুদপুর গ্রামে। ১৪ বছরের কম বয়সী জুনিয়র বিভাগে এই ক্ষুদে প্রতিযোগীর বিষয় ছিল ‘মাই প্ল্যানেট, মাই প্লেস’।

এবারের প্রতিযোগিতাটি নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে রাজকীয় দা ড্যাচেস অফ কর্নওয়াল কর্তৃক আয়োজিত হয়। এবারের থিম ছিল ‘জলবায়ু পরিবর্তন ও কমনওয়েলথ’। এ বছর প্রায় সকল কমনওয়েলথ দেশ থেকেই শিক্ষার্থীরা অংশ নিয়েছিল। মোট প্রতিযোগীর সংখ্যা ছিল প্রায় ১৩ হাজার।  

পুরো আয়োজনে কমনওয়েলথ-এর ১৩০ জন বিচারক সুনিপুণ বিচার প্রক্রিয়ার মধ্য দিয়ে বিজয়ীদের বাছাই করেন। চূড়ান্ত বিচারক প্যানেলে ছিলেন এমপি-সাংবাদিক ম্যাথু প্যারিস, লেখক-কবি সুলু ব্রেকসম, লেখক জাকিয়া রেড বেল্টা ও রয়েল কমনওয়েলথ সোসাইটির সভাপতি ডা. পল এডমন্ডসন।

সাতদিনের শিক্ষা সফরসহ পুরস্কার প্রদান অনুষ্ঠানটি যুক্তরাজ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা মহামারির কারণে প্রথমবারের মত ভার্চ্যুয়ালি পুরস্কার প্রদান অনুষ্ঠান আয়োজন হবে। এটি ২০ নভেম্বর বেলা ১২টায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa