ঢাকা, শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১, ০৭ জিলকদ ১৪৪২

ইচ্ছেঘুড়ি

তোমাদের জন্য কল্পলোকের গল্পকথা

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১০
তোমাদের জন্য কল্পলোকের গল্পকথা

এবার ঈদে তোমাদের জন্য মজার আর ব্যতিক্রমধর্মী তিন পর্বের অনুষ্ঠানমালার আয়োজন করেছে দেশ টিভি। শিশুসংগঠন কল্পরেখা এবং কথনশিল্পী তামান্না তিথির গল্পকথন ও ছড়াকথনের অনুষ্ঠানগুলির পরিকল্পনা ও নির্দেশনা দিয়েছেন মীর বরকত এবং প্রযোজনা করেছেন সুমনা সিদ্দিকী।

দণিারঞ্জন মিত্র মজুমদারের ‘সোনার কাটি রূপার কাটি’, রবীন্দ্রনাথ ঠাকুরের ‘পরীর পরিচয়’, উপেন্দ্রকিশোর রায় চৌধুরীর ‘পান্তাবুড়ির কথা’, ‘কুঁজো বুড়ির কথা’, ‘টুনটুনি আর নাপিতের গল্প’, ড. হালিমা খাতুনের ‘সবচেয়ে সুন্দর’ এবং রুশ উপকথা ‘হলদে ঝুঁটি মোরগটি’-- এ সাতটি গল্পের সাথে প্রাচীন প্রচলিত লোকছড়া ও ঠাকুরমার ঝুলির ছড়া মিলিয়ে একটি মজার আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানমালায়। প্রাচীন সুর ও আধুনিক বাকভঙ্গির মিশ্রণে কথক ও শিশুশিল্পীরা গল্প ও ছড়াগুলি উপস্থাপনে কোরিওগ্রাফির আশ্রয় নিয়েছেন। ‘কল্পলোকের গল্পকথা’ নামের নাটকীয়তায় ভরপুর বিনোদনমূলক এই অনুষ্ঠানটি ছেলেবুড়ো সবার ভালো লাগবে। অনুষ্ঠানটি প্রচারিত হবে ঈদের দিন থেকে পুরো সপ্তাহে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে ১০ পর্যন্ত।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa