bangla news

মজার খাবার ছাড়া ঈদ!

|
আপডেট: ২০১০-০৯-০৭ ১:৩৬:৫৫ এএম

মজার মজার খাবার ছাড়া ঈদ! ভাবাই যায় না। এই দিনটাতে মায়ের কাছে তোমার আবদারটাই যে সবচেয়ে জরুরি! তোমাদের পছন্দ হবেই হবে-এমন কিছু খাবার নিয়ে ইচ্ছেঘুড়ির সঙ্গে গল্প করেছেন পুষ্টিবিদ সিদ্দিকা কবীর।

মজার মজার খাবার ছাড়া ঈদ! ভাবাই যায় না। এই দিনটাতে মায়ের কাছে তোমার আবদারটাই যে সবচেয়ে জরুরি! তোমাদের পছন্দ হবেই হবে-এমন কিছু খাবার নিয়ে ইচ্ছেঘুড়ির সঙ্গে গল্প করেছেন পুষ্টিবিদ সিদ্দিকা কবীর। শোনো আকিব বিন আকতার এর কাছে।

তোমরা যে মিষ্টি খাবার খুবই পছন্দ করো তা আমি জানি। তাই ঈদের দিনে তোমাদের জন্য সেমাই তো রান্না করতেই হবে। তবে লাচ্ছা সেমাই না খাওয়াই ভালো। কারণ এগুলোতে ডালডা থাকে বেশি। তাই ভুনা বা জর্দা সেমাই খাওয়া ভালো। সেমাই এর পাশাপাশি ফিরনি, কাস্টার্ড তো চলতেই পারে।

ঈদের দিন দুপুরে তোমাদের একটু ভালো খাবার না হলে চলে?
পোলাও, কোরমা, রোস্ট তাই চাই-ই চাই। গরমের দিন হওয়ায় এই সময় দুপুরের খাবারের সাথে ঠান্ডা পানীয় কিন্তু থাকতে হবে। সাথে মজা বাড়াতে রকমারি সালাদ। তবে ঈদের দিনে অতিরিক্ত বেড়ানোর কারণে পানিটাও বেশি খেয়ো কিন্তু। এতে শরীরে শক্তি বাড়বে। সারাদিনের হই হট্টগোলের কান্ত শরীরে রাতের বেলায় লুচি, আলুম দম, দই, সবজি, সুইট এন্ড সাওয়ার মিট বল, মুরোগ মুসাল্লাম ও বোরহানি জমবে ভালোই।

তাহলে চটপট ঠিক করে ফেলো তোমার পছন্দ। জানিয়ে দাও মাকে। আমরা ঈদে আসবো তো তোমার বাসায়?

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইচ্ছেঘুড়ি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-09-07 01:36:55