bangla news

ঈদের দিনের বেড়ানো

|
আপডেট: ২০১০-০৯-০৭ ১:৩৪:১৩ এএম

ঈদের আনন্দের অন্যতম অংশ হচ্ছে  ঘুরে বেড়ানো। ভাই, বোন, বাবা, মা আর বন্ধুদের সঙ্গে এই দিনে ঘুরে বেড়ানোর  মজাই আলাদা। বিভাগীয় শহরগুলোতে ঈদের দিনের বেড়ানো নিয়ে লিখেছে আশিক, সাগর, আকিব, সজল ও শরীফ  সুমন (রাজশাহী), কাওছার হোসেন (বরিশাল), শেখ হেদায়েতুল্লাহ (খুলনা)

ঈদের আনন্দের অন্যতম অংশ হচ্ছে  ঘুরে বেড়ানো। ভাই, বোন, বাবা, মা আর বন্ধুদের সঙ্গে এই দিনে ঘুরে বেড়ানোর  মজাই আলাদা। বিভাগীয় শহরগুলোতে ঈদের দিনের বেড়ানো নিয়ে লিখেছে আশিক, সাগর, আকিব, সজল ও শরীফ  সুমন (রাজশাহী), কাওছার হোসেন (বরিশাল), শেখ হেদায়েতুল্লাহ (খুলনা)

শিশুপার্ক
ঈদের দিনে ঢাকায় তোমরা ঘুরতে যেতে পারো শাহবাগের শিশুপার্কে। ঈদের দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্কটি খোলা থাকবে। পার্কের প্রবেশ মূল্য ৮ টাকা। তবে রাইডগুলো উপভোগে প্রতিটির জন্য ৬ টাকা করে লাগবে।

ওয়ান্ডারল্যান্ড
রাজধানীর আরেক বিনোদন কেন্দ্র ওয়ান্ডারল্যান্ড। গুলশানে অবস্থিত ওয়ান্ডারল্যান্ড ঈদের দিন সকাল ৯টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত খোলা থাকবে। প্রবেশ মূল্য ১০০ টাকা।

ফ্যান্টাসি কিংডম
আশুলিয়ায় আছে আধুনিক শিশুপার্ক ‘ফ্যান্টাসি কিংডম’। এখানে আছে মজার ওয়াটার কিংডম। আর ওয়াটার কিংডমে আছে কৃত্রিম সমুদ্র ও স্লিপার। পার্কের প্রবেশ মূল্য ২৫০ টাকা। একসাথে সব রাইড উপভোগ করতে নিতে পারো ৪৫০ টাকার প্যাকেজ। তবে ওয়াটার কিংডমে প্রবেশ করতে বাড়তি ২৭০ টাকা লাগবে। ঈদের দিনে পার্কটি খোলা থাকবে বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

নন্দন পার্ক
আশুলিয়ায় আছে আরেক বিনোদন কেন্দ্র ‘নন্দন পার্ক’। পার্কটির উল্লেখযোগ্য রাইড হচ্ছে ওয়াটার রোলার কোস্টার, টালটি কার, আইস ল্যান্ড, রেকার। এখানে তোমাদের জন্য আছে চাইল্ড ড্রিম ওয়ার্ল্ড। পার্কের প্রবেশ মূল্য ১৭০ টাকা। একসাথে সব রাইড উপভোগ করতে নিতে পারো ৩৪০ টাকার প্যাকেজ। তবে চাইল্ড ড্রিম ওয়ার্ল্ডে প্রবেশ করতে ১৪০ টাকা বাড়তি লাগবে। ঈদের দিনে পার্কটি খোলা থাকবে বেলা ১১টা থেকে রাত ৯টা পযর্ন্ত।

শিশুমেলা
রাজধানীর শ্যামলীতে তোমাদের জন্য রয়েছে ‘শিশুমেলা’। ঈদের দিন শিশুমেলা সকাল ১০টা থেকে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকবে। এখানে আছে ২২টি রাইড। আরও আছে গেমস ও ফুড কর্ণার। প্রতিটি রাইড ব্যবহারে লাগবে ২০ টাকার টিকিট।

রাজশাহী
রাজশাহীদের তোমাদের জন্য আছে শহীদ জিয়া শিশুপার্ক, কেন্দ্রীয় উদ্যান আর চিড়িয়াখানা। নগরীর নওদাপাড়ার এ পার্কে চালু আছে ১০টি রাইড। দ্বিতল ভবন বিশিষ্ট পার্কের মূল ভবনে আছে থ্রিডি থিয়েটার মুভি। প্রবেশ মূল্য ১৫ টাকা। আর প্রতিটি রাইড উপভোগে লাগবে ২০ টাকা। ঈদের দিনে পার্কটি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকে। রাজশাহীর আরেক বিনোদন কেন্দ্র কেন্দ্রীয় এএইচএম কামরুজ্জামান উদ্যান ও চিড়িয়াখানা। চিড়িয়াখানায় প্রবেশ মূল্য ১০ টাকা। ঈদের দিনে এটি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা।

বরিশাল
বরিশালে আছে আধুনিক শিশুপার্ক ‘প্লানেট ওয়ার্ল্ড’। প্রবেশ মূল্য ১০ টাকা। বিনোদনে এখানে আছে ৭টি আধুনিক রাইড। প্রতিটি রাইড উপভোগে দিতে হবে ১৫ টাকা।

খুলনা
খুলনার খালিশপুর শিল্প এলাকায় আছে  বিনোদন কেন্দ্র ওয়ান্ডারল্যান্ড পার্ক। প্রবেশ মূল্য ২০ টাকা। ঈদের দিন সকাল ৯টায় খুলে সন্ধ্যা ৭টা পর্যন্ত পার্কটি খোলা থাকবে। এছাড়া শহরের শেষ প্রান্তে গিলাতলা সেনানিবাস এলাকায় আছে বনবিলাস চিড়িয়াখানা। ঈদের দিনে এটি সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত খোলা থাকবে।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইচ্ছেঘুড়ি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2010-09-07 01:34:13