[x]
[x]
ঢাকা, রবিবার, ৭ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
bangla news

শিশুরাই শ্রেষ্ঠ বিনিয়োগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৫ ৭:০৩:৩৫ এএম
'চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ' এর সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

'চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ' এর সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজ

ঢাকা: সমাজে শিশুরাই শ্রেষ্ঠ বিনিয়োগ। একটি শিশুকে স্বপ্ন দেখানো গেলে তাতে দেশ সবচেয়ে বেশি উপকৃত হবে। শিশুদের স্বপ্ন দেখানোর আশা সামনে রেখে তাই ঢাকায় আগামী ১-৪ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে চার দিনব্যাপী ৫ম আন্তর্জাতিক 'অ্যানিমেশন কার্টুন উৎসব বাংলাদেশ'। 

উৎসবটি শাহবাগ কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজক সংস্থা 'চিলড্রেন কমিউনিকেশন বাংলাদেশ' (সিসিবি) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। 

উৎসবের পরিচালক রবিউল ইসলাম রনির সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহা-ব্যবস্থাপক ও শিশু সাহিত্যিক আলী ইমাম, সিসিবির উপদেষ্টা সাঈদ মিল্কি, সায়মা আক্তার প্রমুখ। 
বক্তারা বলেন, একবার প্রশ্ন উঠেছিল শিক্ষা কাকে বলে? সেটার উত্তর, শিক্ষা হলো সেটুকু জ্ঞান যার মাধ্যমে কেউ প্রতারিত হয় না। ভারতের সাবেক প্রেসিডেন্ট এপিজে কালাম বলেছিলেন, স্বপ্ন ঘুমিয়ে দেখা যায় না। স্বপ্ন হচ্ছে তাই যা ঘুমাতে দেয় না। আমরা চেষ্টা করছি সেই স্বপ্নকে শিশুদের হাতে তুলে দিতে। আর এই স্বপ্ন থাকবে আনন্দে পরিপূর্ণ। সঙ্গে শিশুরা এখানে অ্যানিমেটেড ফিল্ম বানানো শিখবে। এটার মাধ্যমে জ্ঞান ছাড়াও প্রতিবাদ তুলে ধরা সম্ভব। 

উৎসব নিয়ে বক্তারা আরও বলেন, উৎসবে শুধু ঢাকার একটি ভেন্যুতে বাংলাদেশসহ ১৮টি দেশের ১১৩টি শিশুতোষ অ্যানিমেশন কার্টুন প্রদর্শিত হবে। এবার ২০টি মাধ্যমিক স্কুল, ১২টি উচ্চ মাধ্যমিক কলেজ, ১০টি বিশ্ববিদ্যালয়, ১১টি এনজিও স্কুল, ১২টি শিশু সংগঠন, ৮টি লোকাল এনজিও এবং ১২টি আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশ নেবে। এছাড়া বিভিন্ন স্কুল থেকে আগত ৪০ জন শিশু প্রতিনিধিকে আমন্ত্রণ জানানো হয়েছে।

এবারের পুরস্কার বিভাগে নতুনভাবে সোশ্যাল ডেভেলপমেন্ট ক্রাইটেরিয়ায় পুরস্কৃত করা হবে। উৎসব উদ্বোধন করা হবে ১ মার্চ বিকেল ৪টায়। প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। 

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৮
এমএএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইচ্ছেঘুড়ি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa