ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৮, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৯ সফর ১৪৪৩

ইচ্ছেঘুড়ি

বসুন্ধরায় চলছে শিশুদের বইমেলা

ইচ্ছেঘুড়ি প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১১
বসুন্ধরায় চলছে শিশুদের বইমেলা

বন্ধুরা অমর একুশে বইমেলার শেষ পর্যায়ে শুরু হয়েছে আরেক বইমেলা। তবে এই বইমেলা শুধুই তোমাদের জন্য।

চলছে বসুন্ধরা সিটির চতুর্থ তলায়। তোমাদের প্রিয় লেখক ও ছড়াকার লুৎফর রহমান রিটনের লেখা বইগুলো নিয়ে এই মেলার আয়োজন করেছে শ্রাবণ প্রকাশনী।

শুক্রবার সকালে বসুন্ধরা সিটিতে শ্রাবণ প্রকাশনীর চিলড্রেন’স বুক কর্নারে বইমেলায় উদ্বোধন করে শিশু সাহিত্যিক আলী ইমাম। এসময় উপস্থিত ছিলেন শিশু সাহিত্যিক আহমেদ মাযহার, মোহিত কামাল, আসলাম সানী, লুৎফর রহমান রিটনসহ বরেণ্য লেখকবৃন্দ।

অনুষ্ঠানে শিশু সাহিত্যিক আলী ইমাম বলেন, ‘বসুন্ধরা সিটিতে নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যে পাশাপাশি এধরণের এই ধরণের বইয়ের দোকানের চাহিদা শুরু থেকেই ছিল। শ্রাবণ প্রকাশনী সে চাহিদা পূরণ করছে। শিশুদের জন্য বইমেলা আয়োজনের মধ্য দিয়ে বসুন্ধরায় আসা শিশুরা এখন মজার মজার বই দেখতে পাবে। অভিভাবকরাও শিশুদের বই কিনে দেবেন। এর মাধ্যমে শিশুদের মধ্যে বই পাঠের অভ্যাসটা আরো জোরালো হবে।

নিজের লেখা বইগুলো নিয়ে এই মেলার আয়োজন নিয়ে শিশু সাহিত্যিক লুৎফর রহমান রিটন, ‘এধরণের আয়োজনের মাধ্যমে শিশু সাহিত্যিকরা শিশুদের জন্য লিখতে আরও আগ্রহী হবে। ’

বইমেলায় লুৎফর রহমান রিটনের লেখা হারাধনের ত্রিশটি ছেলে, ছোটদের প্রিয় ছড়াগুলো, মুক্তিযুদ্ধের ১০০ ছড়া, মজার ছড়া, বাঘের বাচ্চা, ঘোড়ার ডিমসহ অনেকগুলো বই পাওয়া যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে তোমাদের বেশ কয়েকজন শিশু ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

তোমাদের জন্য এই বইমেলা ২৫ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত চলবে। সাপ্তাহিক বন্ধ ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। তো আর দেরি না করে ঘরে এসো বইমেলা থেকে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa