ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

ইচ্ছেঘুড়ি

সংবাদ

শেষ হলো শিশু চলচ্চিত্র উৎসব

আবীর ফেরদৌস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১১
শেষ হলো শিশু চলচ্চিত্র উৎসব

শুক্রবার শেষ হলো চতুর্থ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। শুক্রবার সন্ধ্যায় শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান মিলনায়তনে এক সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে উৎসব শেষ হয়।

শেষ হলে কি হবে আগামী বছর ২১-২৭ জানুয়ারি আবার বসছে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের পঞ্চম আসর।

উৎসবের শেষ দিনে শিশু চলচ্চিত্রকারদের ৪৮টি ছবির মধ্যে ৫টিকে পুরস্কৃত করা হয়। এর মধ্যে প্রথম পুরস্কার পায় `তোমরাই আমরা` ছবির নির্মাতা রাসেল শেখ, দ্বিতীয় পুরস্কার পায় `বস্নাইন্ড হোপ` এর নির্মাতা রায়হান আহমেদ, তৃতীয় পুরস্কার পায় ‘সীমান্তের খোঁজে’ এর হেমন্ত সাদিক। এছাড়াও বিশেষ পুরস্কার পায় ‘নাটাইয়ের সুতায় গিট্টু’ এর নির্মাতা প্রিন্স শিহাব ও ‘এ প্লাস’ এর নির্মাতা সৈয়দা সামিয়া রহমান তুসি। পুরস্কার হিসেবে এদেরকে ক্রেস্ট, সনদপত্র ও ভবিষ্যতে ছবি নির্মাণের জন্য ২৫ হাজার টাকা দেয়া হয়।

শুধু তাই নয়, শ্রেষ্ঠ চলচ্চিত্র রচনার জন্য লালমনিরহাটের তাসনুবা নুসরাত ন্যান্সি এবং ঝিনাইদহের দীবা আফরোজকেও পুরস্কার দেয়া হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উৎসবের আয়োজক কমিটির চেয়ারম্যান চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, বাংলাদেশ চিলড্রেনস ফিল্ম সোসাইটির সভাপতি ড. মুহম্মদ জাফর ইকবাল, ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি ক্যারল ডি রয়, টিআইবির পরিচালক (গণমাধ্যম) রেজওয়ান উল আলম, উৎসব পরিচালক মোরশেদুল ইসলামসহ আরও অনেকে।

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগান নিয়ে উৎসবটি শুরু হয় গত ২২ জানুয়ারি। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ১৪টি ভেন্যুতে ৪০টি দেশের ২৩৩টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa