ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ইচ্ছেঘুড়ি

আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

মোরশেদুল ইসলামের সঙ্গে আলাপ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১
মোরশেদুল ইসলামের সঙ্গে আলাপ

মোরশেদুল ইসলাম একজন চলচ্চিত্র নির্মাতা। তাকে শুধু চলচ্চিত্র নির্মাতা বললে ভুল হবে।

কারণ একই সঙ্গে তিনি শিশুতোষ চলচ্চিত্র নির্মাতা এবং শিশুসংগঠক। শিশুদের জন্য তিনি তৈরি করেছেন অনেকগুলো মজার মজার ছবি, যার মধ্যে আগামী (১৯৮৯), চাকা (১৯৯৪), দীপু নাম্বার টু (১৯৯৬), দুখাই (১৯৯৭), খেলাঘর (২০০৬), আমার বন্ধু রাশেদ (২০১১) অন্যতম। শিশুসংগঠক হিসেবে শিশুদের জন্য তিনি ২০০৬ সাল থেকে আয়োজন করে আসছেন ‘আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব’। আর এই উৎসব নিয়ে তার স্বপ্নের কথা জানাচ্ছে ইচ্ছেঘুড়ি প্রতিবেদক লায়লা নূর চৈতি

স্বপ্ন নিয়ে যাত্রা শুরু
২০০৬ সালের যে স্বপ্ন নিয়ে পথচলা শুরু করেছিলাম তা এখনো পুরোপুরি বাস্তবায়িত হয়নি। প্রক্রিয়াটা কেবল শুরু হয়েছে। চলচ্চিত্রের মতো একটি শক্তিশালী মাধ্যম ব্যবহার করে এখন বাংলাদেশের শিশুদের মধ্যে জাগরণ তৈরি, দেশপ্রেম জাগানো, মেধার বিকাশ ঘটানোর জন্য কাজ করছি।

দেশজুড়ে ছড়িয়ে পড়ার ইচ্ছা
শুধু ঢাকা আর বিভাগীয় শহরগুলোতে নয়। দেশজুড়ে ছড়িয়ে পড়ার ইচ্ছা আমাদের আছে। এর অংশ হিসেবে আমরা দেশব্যাপি চলচ্চিত্র নির্মাণ বিষয়ক কর্মশালা আয়োজন করতে চাই। কিন্তু পৃষ্ঠপোষকতার অভাবে অনেক কিছুই করা সম্ভব হয় না।

উৎসব নয়, শিশুদের মিলনমেলা
আশাকরছি অন্যান্য বছরের মতো এবারের চলচ্চিত্র উৎসবও শিশুদের মিলনমেলায় পরিণত হবে। দেশের নানা জায়গা থেকে শিশুরা উৎসবে আসবে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa