ঢাকা, বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৭, ২১ জানুয়ারি ২০২১, ০৭ জমাদিউস সানি ১৪৪২

ইচ্ছেঘুড়ি

রাজশাহীতে বাংলানিউজের ইভটিজিং বিরোধী মানববন্ধন

শরীফ সুমন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০
রাজশাহীতে বাংলানিউজের ইভটিজিং বিরোধী মানববন্ধন

রাজশাহী: ‘ইভটিজিং রোধে আমরা সচেতন, আপনি?’ স্লোগানকে সামনে রেখে ইভটিজিংয়ের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির লক্ষে রাজশাহীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর শিশু বিভাগ ইচ্ছেঘুড়ির উদ্যোগে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।



কর্মসূচিতে সাংবাদিক, স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, আইনজীবী, এনজিওকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ দিলোয়ার বখত ও বিশেষ অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ দিলোয়ার বখত বলেন, ‘রাজশাহীর মানুষ এখন ইভটিজিং প্রতিরোধের ব্যাপারে অনেক বেশি সচেতন। এই সচেতনতাকে কাজে লাগিয়ে সামাজিকভাবেই ইভটিজিংকে প্রতিরোধ করতে হবে। এ জন্য সরকার এবং আইন-শৃংখলা বাহিনী সবসময় মানুষের পাশে রয়েছে। ’

তিনি সমাজ থেকে ইভ টিজারদের প্রতিহত করতে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সবার প্রতি আহবান জানান।

মানববন্ধনে উপস্থিত বক্তারা ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে নাটোরের শিক্ষক মিজান এবং ফরিদপুরের চাপা রাণি ভৌমিককে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে দেশের বিভিন্ন এলাকায় ইভ টিজিংয়ের শিকার শিক্ষার্থী ও তাদের পরিবারের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন রাজশাহী রা সংগ্রাম পরিষদের আহবায়ক জামাত খান, দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক তসিকুল ইসলাম বকুল, ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি হাসান মিল্লাত, বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের বিভাগীয় সভাপতি শাহাদাৎ হোসেন মুন্না, বিশিষ্ট সমাজসেবী রফিক উদ্দিন আহমেদ, মানবাধিকার উন্নয়ন সংগঠন এসিডির প্রোগ্রাম অফিসার পাপেল আহমেদ, জাতীয় মহিলা আইনজীবী সমিতির বিভাগীয় চেয়ারম্যান অ্যাডভোকেট দিল সিতারা চুনি, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার প্রোগ্রাম অফিসার ও মানবাধিকার কর্মী রাশেদ রিপন, বাংলানিউজের রাজশাহী করেসপন্ডেন্ট শরীফ সুমন, রাজশাহী বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট জনাব আলী প্রমুখ।

বক্তারা ইভ টিজিংয়ের ঘটনায় অভিযুক্ত বখাটেদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তারা ইভটিজিং বিরোধী মানববন্ধনের আয়োজনের জন্য বাংলানিউজজের প্রশংসা করেন।

উল্লেখ্য বাংলানিউজের শিশুবিভাগ ইচ্ছেঘুড়ি’র উদ্যোগে দেশব্যাপী ইভটিজিং বিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষে দেশের সবগুলো জেলায় মানববন্ধনের আয়োজন করা হচ্ছে। এর অংশ হিসেবে বুধবার রাজশাহীতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa