bangla news

পথশিশুদের জন্য তহবিল সংগ্রহে জাগো ফাউন্ডেশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১১-১১ ৫:৩১:০০ এএম

হলুদ টি-শার্ট পড়ে ইংরেজি মাধ্যমের স্কুলের কিছু শিক্ষার্থী মাঝ পথ দিয়ে এদিক ওদিক ছুটাছুটি করে ফুল বিক্রি করছে। এটি কোন নাটক বা সিনেমার কোন দৃশ্য নয়। সার্বজনিন শিশু দিবসে পথশিশুদের জন্য এভাবেই তহবিল সংগ্রহ করেছে জাগো ফাউন্ডেশনের একদল স্বেচ্ছাসেবক।

হলুদ টি-শার্ট পড়ে ইংরেজি মাধ্যমের স্কুলের কিছু শিক্ষার্থী মাঝ পথ দিয়ে এদিক ওদিক ছুটাছুটি করে ফুল বিক্রি করছে। এটি কোন নাটক বা সিনেমার কোন দৃশ্য নয়। সার্বজনিন শিশু দিবসে পথশিশুদের জন্য এভাবেই  তহবিল সংগ্রহ করেছে জাগো ফাউন্ডেশনের একদল স্বেচ্ছাসেবক।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, শাহবাগ মোড়, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ রাজধানীর ২০টি এলাকায় সংগঠনটির প্রায় এক হাজার স্বেচ্ছাসেবক এই কার্যক্রমে অংশ নেন।

এদিকে শিশু দিবসে শিশুদের বিনোদনের জন্য সংগঠনটির উদ্যোগে এক হাজার কর্মজীবি শিশুকে নিয়ে যাওয়া হয় নন্দন পার্ক, ওয়ান্ডার ল্যান্ড এবং শিশুপার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র। আর তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছে রাজধানীর কয়েকটি অভিজাত রেস্তোরায়। সুবিধাবঞ্চিত এসব শিশুরা যাতে কিছু সময় আনন্দে কাটাতে পারে এজন্য জাগো ফাউন্ডেশনের এ আয়োজন বলে জানা গেছে।

১৯৫৯ সাল থেকে ২০ নভেম্বরকে সার্বজনিন শিশু দিবস হিসেবে পালন করছে জাতিসংঘের সদস্যভুক্ত বিশ্বের ১৯১টি দেশ। দিবসটি উপলক্ষে গত তিন বছর ধরে বাংলাদেশে এরকম আয়োজন করছে ‘জাগো ফাউন্ডেশন’।

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ইচ্ছেঘুড়ি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2010-11-11 05:31:00