ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয় পার্টি

‘ছাত্রসমাজকে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফেরাতে হবে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
‘ছাত্রসমাজকে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফেরাতে হবে’ জিএম কাদেরের হাতে ফুলের তোড়া তুলে দিচ্ছেন ছাত্রসমাজের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক, ছবি: বাংলানিউজ

ঢাকা: দলীয় লেজুড়বৃত্তির রাজনীতি পরিহার করে জাতীয় ছাত্রসমাজকে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফিরিয়ে আনতে হবে বলে সংগঠনটির নেতাদের নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে নিজের বনানীর কার্যালয়ে জাতীয় ছাত্রসমাজের নবনির্বাচিত কমিটির সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ছাত্রদের প্রথম এবং প্রধান কাজ হলো- লেখাপড়া করা।

লেখাপড়ার পর জাতীয় প্রয়োজনে সংগঠনকে গড়ে তোলার জন্য কাজ করবে। আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। জাতীয় পার্টি সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গণ চায়। দেশের মানুষ যখন পরিবর্তন চাচ্ছে, সে পরিবর্তন করার জন্য জাতীয় ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।

ছাত্রসমাজের উদ্দেশে জিএম কাদের বলেন, তোমাদের নেতৃত্ব বিকশিত করতে হবে। সাধারণ ছাত্রদের সুখ-দুঃখ ভাগ করে নিতে হবে। তাদের দাবি-দাওয়া নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের জন্য অনেক কাজ করে গেছেন। প্রাথমিক স্কুলের বই বিনামূল্যে বিতরণ, খণ্ডকালীন চাকরির ব্যবস্থা, জেলাপর্যায়ে স্কুল, কলেজ সরকারিকরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব ও জিয়া হল নির্মাণ, বিকল্প কর্মসংস্থান, খুলনা, শাহজালাল বিশ্ববিদ্যালয় স্থাপনসহ অনেক কাজ করেছেন। তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।
 
তিনি আরও বলেন, ছাত্ররাই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে পারে। তারা সাধারণত আবেগী হয়। এই আবেগ ভালো কাজে লাগালে তা দেশের জন্য সম্পদ হিসেবে গণ্য হবে। আর বিপথে গেলে জাতি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে।

ছাত্রসমাজের সাবেক আহবায়ক জামাল উদ্দিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহ-ই আজম, ছাত্র বিষয়ক সম্পাদক ইফতেখার আহসান হাসান প্রমুখ।

গত ১৩ নভেম্বর জাতীয় ছাত্রসমাজের কাউন্সিলের পর রোববার (২৪ নভেম্বর) ইব্রাহীম খান জুয়েলকে সভাপতি ও মো. আল মামুনকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির নতুন কমিটি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এসএমএকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa